muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

‘সিজদা’য় ক্রাইস্টচার্চে নিহতদের প্রতি শ্রদ্ধা কিউই ফুটবলারের

খেলার মাঠে সেঞ্চুরি কিংবা গোলের পর ‘সিজদা’ দিয়ে উদযাপন করতে দেখা যায় মুসলিম খেলোয়াড়দের। তবে মুসলিম না হয়েও এবার গোলের পর ‘সিজদা’ দিয়েছেন নিউজিল্যান্ড ফুটবলার কোস্তা বারবারোস। ক্রাইস্টচার্চে নিহত মুসলিমদের শ্রদ্ধা জানাতেই এমন উদযাপন করেন কিউই এ ফুটবলার।

শৃঙ্খলা ও শান্তিপ্রিয় দেশ হিসেবে নিউজিল্যান্ডের বিশেষ সুনাম রয়েছে। কিন্তু সেই সুনামে কালিমা মেখে দেশটিতে গত শুক্রবার জুমার নামাজের সময় ঘটে গেছে মর্মান্তিক এক সন্ত্রাসী হামলা। হামলায় হতাহতদের জন্য স্বাভাবিকভাবে আহত করেছে নিউজিল্যান্ডবাসীকেও। হামলার ঘটনায় সমব্যথী তারা। সম্প্রীতি অটুট রাখতে নিউজিল্যান্ডের ফুটবলার কোস্তা বারবারোস নিহতদের শ্রদ্ধা জানালেন ভিন্ন উদযাপনে।

অস্ট্রেলিয়ান ‘এ’ লিগে মেলবার্ন ভিক্টরির হয়ে খেলছেন কোস্তা বারবারোস। ওই লিগে ব্রিসবেন রোয়ারের বিপক্ষে ২-১ গোলে জিতেছে মেলবোর্ন ভিক্টরি। মেলবোর্নের হয়ে দুটি গোলই করেছেন নিউজিল্যান্ডের ২৯ বছর বয়সী উইঙ্গার কোস্তা বারবারোস। ২৪ মিনিটে প্রথম গোলটি করেন এই অমুসলিম ফুটবলার। এরপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও নিহত ব্যক্তিদের স্মরনে ‘সিজদা’দেন তিনি।

ম্যাচ শেষে নিজের অভিব্যক্তি জানাতে গিয়ে কোস্তা বারবারোস বলেন,‘সত্যি কথা আমি খুবই বিধ্বস্ত। খুবই আবেগঘন দিন আজ। হয়তো এটা তাদের কাছে কোনও কিছু না। কিন্তু এটা বিশেষ কিছু।’

Tags: