রাজনীতি - মার্চ ১৯, ২০১৯

‘খালেদা জিয়া খুবই অসুস্থ, হুইল চেয়ারে বসতে পারছেন না’

খালেদা জিয়া খুবই অসুস্থ। ঠিকমতো হুইল চেয়ারে বসতে পারছেন না এবং মাথাটা সোজাও করে রাখতে পারছেন না। চিকিৎসা না দেয়ায় তার শারীরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতের খালেদা জিয়ার মামলা শুনানি শেষে সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার শুনানি হচ্ছে এই কারাগারেই বিশেষ আদালতে। খালেদা জিয়াকে কারাগার থেকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করা হয় ১২টা ৪০ মিনিটে। এসময় আদালতে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আদালতে হুইল চেয়ারে বসতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার। তার হাতে ও পায়ের হাঁটুতে খুবই ব্যথা। তার রক্ত পরীক্ষা করানোর কথা ছিল, করানো হয়নি। আজ সকালে বমি করেছেন। কিছুই খেতে পারছেন না। ঠিকমতো ডাক্তারের চেকআপ করা হচ্ছে না।

শুনানি শেষে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের বলেন, আদালত তো উনাকে (খালেদা জিয়া) চিকিৎসা দেয়ার আদেশ দিয়েছেন। কিন্তু তিনি চিকিৎসা নিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে) যান না।এদিকে, শুনানি শেষে বিচারক নাইকো মামলার পরবর্তী শুনানি ১ এপ্রিল ঠিক করেন।


আরও পড়ুন