শিক্ষা - মার্চ ১৯, ২০১৯

প্রাথমিকের সহকারী শিক্ষকদের গ্রেড বিষয়ে বিজ্ঞপ্তি জারি

১১তম গ্রেডের দাবিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের চলমান আন্দোলেনের মধ্যেই তাদের উদ্দেশে একটি বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণ করা হয়েছে মর্মে কিছু কিছু সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় হতে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল উন্নীতকরণের কোনো ধরনের প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগে প্রেরণ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লিখিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনবৈষম্য ন্যায্যতার ভিত্তিতে নিরসনের বিষয়টি নিয়ে আলোচনা চলছে। পরবর্তীতে এ বিষয়ে ন্যায়সঙ্গত ও গ্রহণযোগ্য প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়/অর্থ বিভাগে প্রেরণ করা হবে। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত এমন তথ্যে বিভ্রান্ত না হয়ে শিক্ষকদেরকে বিদ্যালয়ের প্রাত্যহিক পাঠদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য অনুরোধ করা হলো।


আরও পড়ুন