মোশাররফ রুবেলের অস্ত্রোপচার সফল

সফল অস্ত্রোপচারের পর ভালো আছেন ব্রেন টিউমারে আক্রান্ত মোশাররফ হোসেন রুবেল। মঙ্গলবার সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। রুবেলের সফল অস্ত্রোপচারের বিষয়টি মুক্তিযোদ্ধার কণ্ঠকে নিশ্চিত করেছেন তার স্ত্রী।

কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভার বসন্তপুর এলাকার সন্তান জাতীয় দলের বোলার অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল বেশ কিছুদিন ধরে মাথায় নানা সমস্যা অনুভব করছিলেন। মাঝে দু’বার অজ্ঞানও হয়ে পড়েছিলেন। সমস্যার ব্যাপকতা বুঝতে পেরে চিকিৎসকরা তাকে মাথার কিছু পরীক্ষা-নিরীক্ষা করানোর ব্যাপারে পরামর্শ দেন। সেই পরীক্ষাতেই ধরা পড়ে ব্রেইন টিউমারের অস্তিত্ব।

গত বৃহস্পতিবার অস্ত্রোপচারের জন্য সিঙ্গাপুর যান রুবেল। সোমবার হাসপাতালে ভর্তি হন এ ক্রিকেটার। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৬টায় (সিঙ্গপুরের স্থানীয় সময় সকাল ৮টা) নিউরো সার্জন এলভিন হংয়ের অধীনে অস্ত্রোপচার হয় তার।

রুবেলের স্ত্রী ফারহানা চৈতি স্বামীর সফল অস্ত্রোপচারের কথা নিশ্চিত করে জানান, ‘আমার স্বামী মোশাররফ হোসেন রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। তিনি এখন ভালো আছেন। হাত-পা নড়াচড়া করতে পারছেন। কথা বলতেও কোনো অসুবিধা হচ্ছে না। দ্রুত তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাই।’

ব্যক্তিগত উদ্যোগে চিকিৎসা করাতে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাশে পাচ্ছেন রুবেল। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞদের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজে কথা বলেছেন তার চিকিৎসার ব্যাপারে।

বয়স ৩৭ পেরিয়ে গেলেও ঘরোয়া ক্রিকেটে সরব উপস্থিতি রুবেলের। বাংলাদেশের জার্সিতে ৫টি ওয়ানডে খেলেছেন এ বাঁহাতি স্পিনার। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলার কথা ছিল রুবেলের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের খুব কাছে আছেন তিনি।


আরও পড়ুন