খেলার খবর - মার্চ ১৯, ২০১৯

‘হ্যালোব্রাদার’ জানিয়ে উইলিয়ামসনের পোস্ট, ভাইরাল ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন প্রায় অর্ধশত মানুষ। এ হামলার পর স্তব্ধ পুরো বিশ্ব।

বর্বর এ ঘটনার পর বিশ্বনেতারা প্রতিক্রিয়া জানিয়েছেন। ক্রীড়াঙ্গন থেকে শুরু করে সহমর্মিতার পাশাপাশি প্রতিবাদ জানিয়েছেন দেশ-বিদেশের নামি দামি ব্যক্তিরা। এদিকে নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলয়ামন ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করেছেন। যেটি এখন ভাইরাল। 

১৭ মার্চ কেন উইলিয়ামসনের শেয়ার করা ছবিটি দেশটির জাতীয় প্রতীক সিলভার ফার্ন। যেটি দেশটির জাতীয় প্রতীকের আদলে তৈরি করা নামাজের কাতার। নামাজরত কাতারবন্দী মানুষের বিপরীতে মানুষের প্রতিচ্ছবি যা বিনয় প্রকাশ করছে।

তিনি ছবির ওপরে লিখেছেন, ‘নিউজিল্যান্ডের অন্যান্য বাসিন্দাদের মতো আমি বুঝে ওঠার চেষ্টা করছি আসলে আজকে কী ঘটল। আমাদের দেশে ভালোবাসার প্রয়োজনীয়তা কখনো তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। (এ ঘটনার পর) আমি আমার একাগ্রতা সব ভুক্তভোগী, তাদের পরিবার ও শুভাকাঙ্ক্ষী, মুসলিম সম্প্রদায় ও এ ঘটনায় আঘাত পাওয়া অন্য নিউজিল্যান্ড বাসির কাছে পৌঁছে দিতে চাই। চলুন আমরা এক হই।’

তিনি নিচে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘হ্যালোব্রাদার।’ ছবির বর্ণনায় লিখেছেন, ‘স্ট্যান্ডিং ইন সলিডারিটি। ১৫ মার্চ ২০১৯।’ যার অর্থ দাঁড়ায়-১৫ মার্চের ঘটনায় সংহতি প্রকাশ।

এদিকে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডার্ন বলেছেন, তার মন্ত্রিপরিষদ ‘নীতিগতভাবে’ অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠিন করার ব্যাপারে প্রয়োজনীয় বিভিন্ন পদক্ষেপ নিতে সম্মত হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে তারা এ আইনের আমূল সংস্কার করবে। 


আরও পড়ুন