করিমগঞ্জ - March 21, 2019

করিমগঞ্জে আগুনে পুড়ে কৃষকের ঘর ছাই

করিমগঞ্জের গুজাদিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে জাবার ঘরসহ বসত ঘরের কিছু অংশ পুড়ে অন্তত ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্তদের। আগুন নেভাতে গিয়ে কৃষক ও তার মেয়ের শরীরের কিছু অংশ পুড়ে গেছে। গত সোমবার রাত ২.৩০ মি. গুজাদিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ড টামনী নয়াপাড়া গ্রামের মোন্তাজ উদ্দিনের ছেলে মোঃ মঞ্জু মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ কৃষক মঞ্জু মিয়া জানান, ঘটনার রাতে বাড়ির সবাই গভীর ঘুমে বিভোর। এমন সময় জাবার ঘরে বাধাঁ গরুর চিৎকার শুনে বাহির হয়ে দেখে জাবার ঘরে আগুন ধাও ধাও করে জ্বলছে। আগুনের লেলিহান ও তার চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগে আগুন মুহূর্তের মধ্যে পাশের বসত ঘরে ছড়িয়ে পড়ে। এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় বড় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে বসত ঘর রক্ষা করতে পারলেও জাবার ঘরটি পুড়ে ছাই। 

জাবার ঘরে থাকা ৭ বস্তা চাল, ৪ বস্তা গো খাদ্য ( ভুষি), ৩ বস্তা চালের গুড়া, ৪ বস্তা ইউরিয়া সার ও আনুমানিক ৩০ হাজার টাকা মূল্যের একটি খাশী (পুড়ে মারা গেছে) সহ ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মঞ্জু মিয়া জানান।

মঞ্জু মিয়া জানান কে বা কারা আগুন লাগিয়েছে তার জানা নাই। তবে এ বিষয়ে তিনি করিমগঞ্জ থানায় একটি সাধারণ করেছেন।


আরও পড়ুন