দেশের খবর - মার্চ ২১, ২০১৯

গাইবান্ধায় সাতদিনব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধন

গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণে বৃহস্পতিবার থেকে আগামী ২৭ মার্চ পর্যন্ত সাতদিনব্যাপী এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ‘এসএমই পণ্য মেলা’ শুরু হয়েছে। মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

পরে জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, বিসিক শিল্প নগরীর এজিএম শাহ মো. জোবায়েদ, শাহজাদা আনোয়ারুল কাদির প্রমুখ।

উল্লেখ্য, মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় গাইবান্ধা, রংপুর, বগুড়া, ময়মনসিংহ সহ দেশের বিভিন্ন জেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তার ৬৩টি স্টল বসানো হয়েছে। মেলায় উদ্যোক্তাদের মধ্যে প্রতিযোগিতা সৃষ্টির লক্ষ্যে অংশগ্রহণকারীদের শ্রেষ্ঠ ৩ জনকে পুরস্কার প্রদান করা হবে। মেলায় ক্রেতা বিক্রেতা, মিটিং বুথ, তথ্য কেন্দ্র, ব্লাড ডোনেশন, ক্যাম্প, মিডিয়া কর্ণারসহ বিভিন্ন আকর্ষণীয় স্টল ও উদ্যোক্তা ব্যাংকার ম্যাচ-মেকিং রয়েছে। এছাড়া মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষ্যে স্থানীয় জেলা প্রশাসন, ব্যবসায়িক প্রতিনিধিসহ সকল স্টোক হোল্ডারদের সম্পৃক্ত করা হয়।


আরও পড়ুন