কটিয়াদী - মার্চ ২৫, ২০১৯

কটিয়াদীতে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন, বিক্ষোভ ও ইসি সচিবের পদত্যাগ দাবী

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিতের প্রতিবাদে সোমবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এর পদত্যাগ চাইলেন আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপী। তিনি দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণারও দাবী জানান।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, রবিবার অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে ৫টি কেন্দ্রে অনিয়মের অভিযোগে প্রথমে অভিযুক্ত কেন্দ্র গুলো স্থগিত করা হয়। ঠিক অল্প সময়ের ব্যবধানে শান্তিপূর্ণ ভাবে চলমান সকল কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়েছে। তিনি বলেন, গুজবের ভিত্তিতে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছেন। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও দাবী জানাই। ৮৯টি কেন্দ্রের মধ্যে ৫টি কেন্দ্রের ভোট স্থগিত হয়। অন্যান্য কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলমান ছিল। স্ট্রাইকিং ফোর্স থাকা সত্বেও তাদের নিকট কোন অভিযোগ না দিয়ে সকাল ১০টায় সকল কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। ভোট স্থগিতের সংবাদ পেয়ে এক বিদ্রোহী প্রার্থীর লোকজন যেভাবে জাতিরজনকের ছবি সম্বলিত সাংসদের পোস্টার বিলবোর্ড ভাংচুর করেছে তা অত্যন্ত দু:খজনক। এর তীব্র নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন। এ সময় দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে একটি বিক্ষোভ মিছিল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


আরও পড়ুন