করিমগঞ্জ - মার্চ ২৬, ২০১৯

করিমগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত

করিমগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে করিমগঞ্জ উপজেলা প্রশাসন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

শনিবার (২৬ মার্চ) করিমগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে কুঁচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এরপর দুপুর পর্যন্ত হয় ডিসপ্লে প্রদর্শনী।

কুঁচকাওয়াজে আইনশৃঙ্খলা বাহিনীর সব ক’টি ইউনিটের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সালাম জানান।

কুঁচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা ও করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মমিনুল হক।

করিমগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, করিমগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, শামসুন্নাহার ওসমান গনি শিক্ষা নিকেতন, চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেন, প্যারাডাইস কিন্ডার গার্টেন, অরবিট কিন্ডার গার্টেন, আদর্শ শিশু নিকেতন সরকারী প্রাথমিক বিদ্যালয়, করিমগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, আশুতিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শনীতে অংশ নেয়। 

এদিকে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে করিমগঞ্জ স্বাধীনতা ৭১ ভাস্বকর্য চত্ত্বরে জাতীয় ও স্থানীয় মুক্তিযুদ্ধের বিভিন্ন চিত্র সম্বলীত মুক্তিযুদ্ধ গ্যালারি প্রদর্শনী, আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের উপর কুইজ প্রতিযোগীতার মাধ্যমে ৩ শতাধিক ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে মুক্তিযুদ্ধ গণগবেষণা কেন্দ্র ও পাঠক চত্ত্বর। 

সকাল ১১ টায় বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবালের সভাপতিত্বে মুক্তিযুদ্ধ গ্যালারিটি সর্বসাধারণের জন্য উন্মুচন করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। বিকাল ৪টায় আলোচনা ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা। 


আরও পড়ুন