নির্বাচন - প্রচ্ছদ - মার্চ ৩০, ২০১৯ ১০:৪৭ অপরাহ্ণ

চতুর্থ ধাপে ভোট ছাড়াই নির্বাচিত ৮৮ প্রার্থী

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ভোটের আগেই ৮৮ প্রার্থী জয়লাভ করেছেন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা।

এই ৮৮ জনের মাঝে চোয়ারম্যান পদে ৩৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২২ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ভোট ছাড়াই নির্বাচিত হয়েছেন।

যেসব উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে সেগুলো হলো- ভোলার সদর, মনপুরা, দৌলতখান ও চরফ্যাশন; পিরোজপুরের ভাণ্ডারিয়া; যশোরের সদর ও শার্শা; টাঙ্গাইলের ধনবাড়ী; কুমিল্লার লাকসাম, লাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দেবিদ্বার ও চৌদ্দগ্রাম; নোয়াখালীর সেনবাগ, সোনাইমুড়ী, সুবর্ণচর ও কোম্পানিগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, কসবা, ফুলতলা ও বটিয়াঘাটা; বাগেরহাটের সদর, মোংলা, চিতলমারী, কচুয়া, রামপাল ও শরণখোলা; ময়মনসিংহের সদর, গফরগাঁও ও ফুলবাড়ীয়া; ঢাকার সাভার, কেরানীগঞ্জ ও দোহার; ফেনীর ফুলগাজী, সোনাগাজী, দাগনভূঁঞা, ছাগলনাইয়া ও পরশুরাম এবং দিনাজপুর সদর।

ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা উপজেলাগুলো হলো- ভোলার সদর, মনপুরা ও চরফ্যাশন; পিরোজপুরের নাজিরপুর; যশোরের শার্শা; খুলনার দাকোপ; কুমিল্লার লাকসাম, লাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দেবিদ্বার ও চৌদ্দগ্রাম; নোয়াখালীর চাটখিল ও কোম্পানীগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার কসবা; বাগেরহাটের ফকিরহাট; ময়মনসিংহের গফরগাঁও; মুন্সীগঞ্জের লৌহজং; নারায়ণগঞ্জের আড়াইহাজার; ঢাকার সাভার ও কেরানীগঞ্জ; ফেনীর সদর ও পরশুরাম।

নারী ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা উপজেলাগুলো হলো- পটুয়াখালী সদর; ভোলার সদর, মনপুরা, দৌলতখান ও চরফ্যাশন; পিরোজপুরের ভাণ্ডারিয়া; যশোরের শার্শা; কুমিল্লার বরুড়া, লাকসাম, লাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দেবিদ্বার ও চৌদ্দগ্রাম; নোয়াখালীর সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও কসবা; বাগেরহাটের সদর ও ফকিরহাট; ময়মনসিংহের হালুয়াঘাট ও গফরগাঁও; নারায়ণগঞ্জের আড়াইহাজার; ঢাকার সাভার, ধামরাই ও কেরানীগঞ্জ; ফেনীরর সদর ও পরশুরাম।

উল্লেখ্য চলতি পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামীকাল (৩১ মার্চ) মোট ১০৭ উপজেলায় ভোটগ্রহণ করা হবে।