কৃষি - 3 weeks ago

১২০০ মিষ্টি কুমড়া গাছের কুমড়া কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা!

বরগুনার আমতলী উপজেলার বৈঠাকাটা গ্রামের সামসু গাজীর ১২০০ মিষ্টি কুমড়া গাছের কুমড়া কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনা ঘটেছে গতকাল মঙ্গলবার গভীর রাতে।

জানাগেছে, উপজেলার বৈঠাকাটা গ্রামের সামসু গাজী ২০ হাজার টাকা ব্যয়ে ৮০ শতাংশ জমিতে ১২০০ মিষ্টি কুমড়া গাছের চারা রোপন করে। কুমড়ার বাম্পার ফলন হয়েছে। মঙ্গলবার রাতে ওই ক্ষেতের সমুদয় কুমড়া দুর্বৃত্তরা কেঁটে বিছিন্ন করে ফেলেছে। বুধবার সামসু গাজী তার ক্ষেতে গিয়ে কুমড়া কাঁটা দেখে স্থানীয় লোকজনকে জানায়। খবর পেয়ে আমতলী উপ-সহকারী কৃষি অফিসার বাবুল মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সামসু গাজী অভিযোগ করে বলেন, প্রতিবেশী নজরুল ইসলাম গাজীর সাথে আমার ১০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। পরিকল্পিতভাবে নজরুল ইসলাম গাজী আর তার লোকজন আমার ক্ষতিসাধনের জন্য মিষ্টি কুমড়া গাছের সকল কুমড়া কেঁটে ফেলেছে। এতে আমার এক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

সরেজমিনে ঘুরে দেখাগেছে, মাঠ ভরা ক্ষেতের মিষ্টি কুমড়া গাছের অধিকাংশ কুমড়া ধারালো অস্ত্র দিয়ে কেঁটে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। ওই কুমড়াগুলো বিক্রি করার মতো উপযোগী নেই।

আমতলী উপ-সহকারী কৃষি অফিসার বাবুল মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্বৃত্তরা ক্ষেতের সকল মিষ্টি কুমড়া কেটে ফেলেছে।

আমতলী থানার ওসি (তদন্ত) মো. নুরুল ইসলাম বাদল বলেন, খবর পেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।