তাড়াইল - April 7, 2019

তাড়াইলে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত

“সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে ৭ এপ্রিল রোববার বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.ওমর ফারুকের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান, জুনিয়র কনসানটেন্ট  (শিশু) ডা.সাখাওয়াত হোসেন, ডা.ফিরোজ মিয়া, ডা.জিনাত রায়হানা প্রমূখ।

শোভাযাত্রা ও আলোচনা সভায় স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারী ছাড়াও স্বনির্ভর বাংলাদেশ, আশা, ব্র্যাকসহ স্থানীয় এনজিও প্রতিনিধি এবং গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারের সঞ্জালনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সুরক্ষা অর্জনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তার পরেও দীর্ঘ মেয়াদী এবং ব্যয়বহুল স্বাস্থ্য সেবার চাহিদা ক্রমেই বাড়ছে। সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে পারলে সবাই স্বাস্থ্য সেবা পাবে।


আরও পড়ুন