তাড়াইল - April 8, 2019

তাড়াইলে ভেজাল বিরোধী অভিযানে ব্যবসায়ীর জরিমানা

কিশোরগঞ্জের তাড়াইলে ভেজাল বিরোধী অভিযানে এক ব্যবসায়ীর নিকট থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

জানা যায়, সোমবার (৮ এপ্রিল) দুপুর ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক ইব্রাহীম হোসেন জেলা পুলিশ প্রশাসনের সহয়তায় এই ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেন।তিনি জানান, ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারায় এই জরিমানা আদায় করা হয়।

উপজেলার সদর ইউনিয়নের পংপাচিহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছনে একটি বাড়িতে কারখানা খুলে বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের চানাচুরের খালি প্যাকেটে নিজের তৈরি চানাচুর পেকেটে ভরে দীর্ঘদিন ধরে বাজারজাত করে আসছিলেন আজমল খান সোহেল।গোপন সংবাদের ভিত্তিতে হাতেনাতে প্রমাণ পাওয়ায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলার দিগদাইড় ইউনিয়নের করাতি গ্রামের রফিকুল ইসলাম খানের ছেলে আজমল খান সোহেল ‘হাবিব ফুড এন্ড ভেবারেজ’ নামে একটি চানাচুরের কারখানা খুলে দীর্ঘদিন ধরে এ কাজ করে আসছে বলে জানায় এলাবাসী।

উক্ত অভিযানের সময় সাথে ছিলেন ডিএসআই শংকর পাল এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদার।


আরও পড়ুন