আইন আদালত - এপ্রিল ৯, ২০১৯

বরগুনায় স্ত্রী হত্যার অভিযোগে স্বামীর ফাঁসির আদেশ

বরগুনায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীকে ফাঁসির আদেশ ও এক লক্ষ টাকা জরিমানা করেছে আদালত। সেইসাথে দেবর ও শাশুড়ীকে ৫ বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা করে অর্থদন্ড করা হয়েছে। বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দিয়েছেন।

রায়ের সত্যতা স্বীকার করে সরকার পক্ষের আইনজীবী বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বাবুল জানিয়েছেন, বরগুনার পাথরঘাটা উপজেলার জ্ঞানপাড়া গ্রামের রুস্তুম আলী আকনের মেয়ে নাদিরা পারভীনের সাথে একই উপজেলার রায়হানপুর ইউনিয়নের শতকর গ্রামের আবদুল হামিদ দর্জির ছেলে নুরুজ্জামানের বিয়ে হয় ২০০৮ সালের ১০ অক্টোবর।

পারিবারিক বিরোধের কারনে ২০১০ সালের ১৯ আগস্ট শ্বাসরোধ করে নাদিরাকে হত্যা করে তার স্বামী নুরুজ্জামান। পরে নাদিরার দেবর রিয়াজ ও শাশুড়ী আরবজানের সহযোগিতায় ওড়না দিয়ে নাদিরার গলায় ফাঁস লাগিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে আত্মহত্যার মিথ্যা নাটক সাজানো হয়। মামলার পরে পুলিশের তদন্তে হত্যার প্রমান মিলেছে। সাক্ষ্য প্রমান শেষে বিচারক মঙ্গলবার রায় দিয়েছেন। রায়ের সময় আসামীরা আদালতে উপস্থিত িিছলেন। আসামী পক্ষের আইনজীবী এডভোকেট তোফাজ্জেল হোসেন কিসলু তালুকদার জানিয়েছেন, তারা রায়ের বিরুদ্ধে আপিল করবেন।


আরও পড়ুন