ক্যাম্পাস - এপ্রিল ৯, ২০১৯

রাবিতে বার্ষিক চারুকলা প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

প্রতিবছরের ন্যায় এবারও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পাচঁ দিন ব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনী শুরু হচ্ছে আগামী ১১ এপ্রিল (বৃহস্পতিবার)। আগামী বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় শিল্পচার্য জয়নুল আবেদিন একাডেমিক ভবন (চারুকলা অনুষদ) চত্বরে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের আয়োজনে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান।

বিভাগের সভাপতি প্রফেসর ড. সুশান্ত কুমার অধিকারীর সভাপত্বিতে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, প্রফেসর ড. চৌধুরী মো.
জাকারিয়া।

প্রদর্শনী অনুষ্ঠান থেকে অধুনালুপ্ত রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয় পরিচালনা পর্ষদের সহ-সভাপতি এ্যাডভোকেট মহসীন খানকে সম্মাননা জানানো হবে।

এ বিষয়ে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগ সভাপতি প্রফেসর ড. সুশান্ত কুমার অধিকারী বলেন, প্রতিবছর বিভাগের ৫টি বর্ষের শিক্ষার্থীদের সারা বছরের চিত্রকর্মগুলো নিয়ে বার্ষিক প্রতিযোগীতার
আয়োজন করা হয়ে থাকে। এবার ১৪৬ জন প্রতিযোগী শিক্ষার্থীর ১৫০টি চিত্রকর্ম প্রদর্শন করা হবে।
উল্লেখ্য, প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনী চলবে ১৫ এপ্রিল পর্যন্ত। উক্ত দিনে শিক্ষার্থীদের মধ্যে পুুরষ্কার বিতরণীর মাধ্যমে প্রদর্শনী শেষ হবে।


আরও পড়ুন