তাড়াইল - এপ্রিল ১৪, ২০১৯ ৩:৪৭ অপরাহ্ণ

তাড়াইলে বাংলা নববর্ষ উদযাপন

কিশোরগঞ্জের তাড়াইলে বাংলা নববর্ষ উপলক্ষে র‍্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার  (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ। এবারই প্রথমবারের মতো সরকারি নির্দেশে দেশজুড়ে পালিত হচ্ছে বর্ষবরন উৎসব। বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ২৮ কোটি বাঙালি নানা আয়োজনে বরন করছে নতুন বছরকে। চলছে নানান ধরনের সাংস্কৃতিক আয়োজন। তাড়াইল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন সূর্যোদয়ের সাথে সাথেই একটি বর্ণাঢ্য র‍্যালি (মঙ্গল শোভাযাত্রা) উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহারের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রায় উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়। বিভিন্ন ধরনের মুখোশ রং বেরঙের বেলুন ও ব্যানার ফেস্টুন নিয়ে শিক্ষার্থীরা মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়। তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের স্কাউট দল এবং মুক্তিযোদ্ধা সরকারি কলেজের রোভার স্কাউট দল বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের তালে তালে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন।

এরপর সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বিভিন্ন কৃষ্টি গান নাচ ও অভিনয়ের মাধ্যমে তুলে ধরেন স্কুল ও কলেজের শিক্ষর্থীরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহারসহ বিভিন্ন শ্রেণী পেশার সুধীজন উপস্থিত ছিলেন।