ক্যাম্পাস - এপ্রিল ১৭, ২০১৯

রাবি শিক্ষক সমিতি নির্বাচন আগামীকাল

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদ নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনার ও রসায়ন বিভাগের প্রফেসর এ বি এম হামিদুল হক দুলাল জানান, এক বছরের জন্য ১৫ সদস্য কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সমন্বয়ে হলুদ প্যানেল ও বিএনপি-জামাত সমর্থিত জাতীয়তাবাদী ইসলামে মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের সমন্বয়ে সাদা প্যানেল প্রতিদ্বন্ধিতা করবে। নির্বাচনে ভোটার রয়েছেন ১১৩০ জন বলে জানান তিনি।

হলুদ প্যানেলে বাংলা বিভাগের প্রফেসর ড. খন্দকার ফরহাদ হোসেন সভাপতি পদে ও পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের প্রফেসর ড. আশরাফুল ইসলাম খান সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করবেন। অপরদিকে সাদা প্যানেল থেকে প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম ফারুকী সভাপতি পদে ও পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. আমিনুল হক সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করবেন।

নির্বাচন সম্পর্কে জানতে চাইলে ড. খন্দকার ফরহাদ হোসেন বলেন, দীর্ঘদিন যাবৎ প্রগতিশীল শিক্ষকদের মধ্যে অনৈক্য ছিল। এটা অত্যন্ত দু:খজনক। আশাকরি এ নির্বাচনে ঐক্যবদ্ধ ভাবে সহযোগিতা নিয়ে
আমাদের প্যানেল জয়ী হবে বলে মন্তব্য করেন তিনি।

ড.আমিনুল ইসলাম জানান, দেশ এগিয়ে চলেছে পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শিক্ষা ও গবেষণার বিকল্প নেই। আমরা সেটিকেই গুরুত্ব দিয়েছি। অন্যদিকে বর্তমান প্রশাসনের পক্ষে শিক্ষক
প্রতিনিধি নির্বাচিত হলে অনিয়মের ব্যপারে সোচ্চার হতে পারবেন না তাই শিক্ষকরা আমাদের প্যানেলকে নির্বাচিত করবেন বলে মন্তব্য করেন তিনি।


আরও পড়ুন