muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দুর্গাপুরে মুজিবনগর দিবসে আলোচনাসভা

চারণ গোপাল চক্রবর্তী ।। নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রসাশন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস।

দিবসকে কেন্দ্র করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা ও মোনাজাত এর মাধ্যমে সভার সূচনা করা হয়।

আজ এপ্রিল ১৭ দুপুর ১২ টায় শুরুহওয়া সভায় ইউএনও মোহাম্মদ তোফায়েল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, ওসি মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা,মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার সহ সুধীজন।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশ এর প্রথম সরকার এর শপথ গ্রহণ ও মুক্তিযুদ্ধের গৌরবময় অধ্যায় কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সকল কেই কাজ করতে হবে।

উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা বলেন, ৭৫ পরবর্তী সময়ে যারা রাষ্ট্র ক্ষমতায় এসেছে তারাই মুক্তিযুদ্ধের ইতিহাস কে বিকৃত করেছে, কিন্তু আজ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে পড়েছে। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশের উন্নয়নে আমাদের কাজ করে যেতে হবে।

Tags: