তাড়াইল - এপ্রিল ২০, ২০১৯

তাড়াইলে প্রি-ক্যাডেট স্কুলে আগুন, আতঙ্কিত শিক্ষার্থীরা

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের বেলংকা গ্রামে পঞ্চগ্রাম আধুনিক প্রি-ক্যাডেট স্কুলের ২৪ হাত লম্বা একটি টিনের শ্রেণী কক্ষে আগুন লেগে ক্ষতিগ্রস্থ হয়েছে।

জানা যায়, বাংলাদেশে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পঞ্চগ্রাম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলার বেলংকা গ্রামের মো. ইসরাফিল মিয়ার ছেলে মো.ফরিদ উদ্দিন বিগত ২০০৯ সালে নিজের ১১ শতাংশ ভূমির মধ্যে পঞ্চগ্রাম আধুনিক প্রি-ক্যাডেট স্কুল প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই স্কুলটির শিক্ষার্থীরা ভালো ফলাফল করার কারণে উপজেলায় সুনাম আছে।

শনিবার (২০ এপ্রিল) ভোর ৬টা ৩০ মিনিটে স্কুলের শিক্ষিকা মোছা. মনি আক্তার প্রতিদিনের মতো ফ্রি কোচিং করানোর উদ্দেশ্যে শিক্ষার্থীদের নিয়ে স্কুলে গিয়ে মুল ফটক খোলা দেখতে পান। ভিতর ঢুকে দেখেন বিদ্যালয়ের একটি ঘর থেকে ধোঁয়া বের হচ্ছে। ডাকচিৎকারে পাশের জমিতে কাজ করতে থাকা সাহাবউদ্দিন মিয়াসহ আশেপাশের আরো মানুষ একত্রিত হয়ে জল দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বিদ্যালয়ের শেণীকক্ষসহ আসবাবপত্র পুড়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়,বিদ্যালয়ের একটি শ্রেণীকক্ষের আসবাবপত্রসহ ঘরটি আগুনে বেশিরভাগই পুড়ে গেছে। বিদ্যালয়ের কর্ণধার মো.ফরিদ উদ্দিন জানান, একটি চক্র পরিকল্পিতভাবে বিদ্যালয়ে আগুন লাগিয়ে দেন। বর্তমানে বিদ্যালয়ে ৩৫০ জন শিক্ষার্থী ও ১৪ জন শিক্ষক/শিক্ষিকা রয়েছে। তিনি আরও বলেন, একটি ল্যাপটপ, বিদ্যালয় ভবন এবং আসবাবপত্র সহ মোট ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসীর অভিযোগ, বিদ্যালয়ে বিদ্যুত সংযোগ নেই অথচ আগুনে ঘর পুড়ে গেছে কিভাবে..?

খবর পেয়ে তাড়াইল থানা প্রশাসনের পক্ষ থেকে  এসআই আনিসুর আশেকীনের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে।


আরও পড়ুন