কিশোরগঞ্জের খবর - তাড়াইল - এপ্রিল ২০, ২০১৯ ৮:২৫ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা বাঙলা’য় কথা বলতে পারতাম না : মুজিবুল হক চুন্নু

“স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯’র সমাপনী অনুষ্ঠান।

জানা যায়, শনিবার (২০ এপ্রিল) দুপুর ২ টার দিকে উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা:মোহাম্মদ ওমর খসরু’র সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসানোর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ- ৩ (তাড়াইল – করিমগঞ্জ) আসনের সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. মুজিবুল হক চুন্নু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো.জহিরুল ইসলাম শাহীন, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও তাড়াইল প্রেসক্লাবের সভাপতি নাজমুল হক আকন্দ, বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন নাহার, উপজেলা নির্বাহী অফিসারের দ্বায়িত্বে সহকারি কমিশনার ভূমি মো.মোশাররেফ হোসেন, তাড়াইল থানা ওসি তদন্ত মো.মিজানুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আঞ্জুমান ইসলাম , উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ইসমাঈল হোসেন সিরাজী, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মোফাজ্জল হোসেন ভূঁইয়া চান মিয়া, উপজেলা পুলিশিং কমিটির সভাপতি একে এস জামান সম্রাট, জুনিয়র কনসালটেন্ট( শিশু) ডা: মো.সাখাওয়াত হোসেন, মেডিকেল অফিসার ডা: ফিরোজ মিয়া, ডা. জীনাত রায়হানা, উপজেলা নিরাপদ খাদ্য পরির্দশক আবদুরউফ তালুকদার প্রমুখ।

এছাড়াও উক্ত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা কর্মচারী ও গনমাধ্যমের কর্মীবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়নে কর্মরত স্বাস্থ্য সহকারির মধ্যে স্বাস্থ্যখাতে বিশেষ অবদান রাখায় কয়েকজন মাঠকর্মীকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এড. মুজিবুল হক চুন্নু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা বাংলায় কথা বলতে পারতাম না। ,তাঁরেই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।আমাদের প্রতিবেশী দেশগুলোর চেয়ে অনেক বেশি এগিয়ে আছে স্বাস্থ্য বিভাগ।

তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত  ডাক্তারদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আমার এলাকার গরিব দু:খী যারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসা নিতে আসেন তারা যেন  সু-চিকিৎসা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখবেন।

উল্লেখ্য, জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ বিগত ১৬ এপ্রিল সারাদেশে একযোগে শুরু হয়ে আজ ২০ এপ্রিল শেষ হয়েছে।