muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্তে বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার (২২ এপ্রিল) ভোরে উখিয়ার পালংখালী সীমান্তে এ ঘটনা ঘটে। বিজিবির কক্সবাজার-৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এসব তথ্য জানিয়েছেন।

নিহতরা হলো মো. ফারুক হোসেন (২৩) ও সাইফুল ইসলাম (২৮)। এরা দুইজনই উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ১৯ নম্বর ক্যাম্পের ১-ব্লকের বাসিন্দা। 

লে. কর্নেল আলী হায়দার বলেন,‘সোমবার ভোরে পালংখালী সীমান্তে বিজিবির একটি টহল দলকে দেখতে পেয়ে মাদক ব্যবসায়ীরা অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে কয়েকজন মাদক ব্যবসায়ী পালিয়ে গেলেও ঘটনাস্থলে ২ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এসময় তল্লাশি চালিয়ে ২০ হাজার ইয়াবা এবং ২টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ ২ জনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’

তিনি বলেন, নিহত দুই জনই মাদক ব্যবসায়ী এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে মাদকপাচারে জড়িত ছিল। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

Tags: