ক্যাম্পাস - এপ্রিল ২৩, ২০১৯

কুবিতে প্রথম বার আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত

আজ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)তে প্রথমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে “আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন”- ২০১৯।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের আয়োজনে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৫০১ নং রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের আহ্বায়ক এবং কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ।

প্রধান অতিথি হিসেবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এছাড়াও অতিথি থাকবেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. তপোধীর ভট্টাচার্য।সম্মেলনে পৃথক পৃথক তিনটি অধিবেশনে তিনটি বিষয়ের ওপর প্রবন্ধ উপস্থাপন করা হবে।
বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রথম অধিবেশনে ‘অন্য রবীন্দ্রনাথ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ।

দ্বিতীয় অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. আলী রেজওয়ান তালুকদারের সভাপতিত্বে ‘উইলিয়াম শেক্সপিয়র’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শফি আহমেদ।

তৃতীয় অধিবেশনে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ শামসুজ্জামান মিলকীর সভাপতিত্বে ‘সাহিত্যতত্ত্ব ও বাংলা ভাষা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. তপোধীর ভট্টাচার্য।জানা যায়,তিন পর্বের অধিবেশন শেষে বাংলা বিভাগ ও ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন