পাকুন্দিয়া - এপ্রিল ২৮, ২০১৯

পাকুন্দিয়ায় মেয়াদ উত্তীর্ণ খেজুর ও মিষ্টি সংরক্ষণে কোল্ড স্টোরেজকে জরিমানা

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায় ২৮ এপ্রিল (রবিবার) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মোঃ ইব্রাহীম হোসেন এর নেতৃত্ব ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ।

অভিযানকালে পাকুন্দিয়া উপজেলার বড় আজলদীতে অবস্থিত এগারসিন্দুর কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ২৪ মন মেয়াদ উত্তীর্ণ নষ্ট মিষ্টি এবং প্রায় ১৫ মন মেয়াদ উত্তীর্ণ খেজুর জব্দ করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ পন্য স্টোরেজ করে রাখার দায়ে অভিযুক্ত প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পরে জব্দকৃত পন্য প্রতিষ্ঠানের কর্মচারী ও সাধারন জনগনের সামনে স্পটেই ধ্বংস করা হয়।

কোল্ড স্টোরেজের ম্যানেজার মোঃ আনিসুর রহমান জানান, আসছে রমজান মাসকে কেন্দ্র করেই এসব পণ্য আমাদের এখানে স্টোর করা হয়েছে।

তারমধ্যে মিষ্টি গুলো কিশোরগঞ্জের প্রসিদ্ধ মিষ্টির দোকান মদন গোপাল মিষ্টান্ন ভাণ্ডার এবং খেজুরগুলো ভৈরবের কয়েকজন ব্যবসায়ী স্টোর করেছেন।

উক্ত অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব শংকর চন্দ্র পালসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীগণ উপস্থিতে ও জেলা পুলিশের সহযোগিতায় বাজার তদারকি কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ কিশোরগঞ্জের সহকারী পরিচালক মোঃ ইব্রাহিম হোসেন জানান, আসন্ন রমজান মাস উপলক্ষে এ অভিযান আরও জোরদার করা হবে।

অভিযানকালে পাকুন্দিয়া উপজেলার বড় আজলদীতে অবস্থিত এগারসিন্দুর কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ২৪ মন মেয়াদ উত্তীর্ণ নষ্ট মিষ্টি এবং প্রায় ১৫ মন মেয়াদ উত্তীর্ণ খেজুর জব্দ করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ পন্য স্টোরেজ করে রাখার দায়ে অভিযুক্ত প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়ে।

পরে জব্দকৃত পন্য প্রতিষ্ঠানের কর্মচারী ও সাধারন জনগনের সামনে স্পটেই ধ্বংস করা হয়। কোল্ড স্টোরেজের ম্যানেজার মোঃ আনিসুর রহমান জানান আসছে রমজান মাসকে কেন্দ্র করেই এসব পণ্য আমাদের এখানে স্টোর করা হয়েছে।

তারমধ্যে মিষ্টি গুলো কিশোরগঞ্জের প্রসিদ্ধ মিষ্টির দোকান মদন গোপাল মিষ্টান্ন ভাণ্ডার এবং খেজুরগুলো ভৈরবের কয়েকজন ব্যবসায়ী স্টোর করেছেন।

উক্ত অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব শংকর চন্দ্র পালসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীগণ উপস্থিতে ও জেলা পুলিশের সহযোগিতায় বাজার তদারকি কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ কিশোরগঞ্জের সহকারী পরিচালক মোঃ ইব্রাহিম হোসেন জানান, আসন্ন রমজান মাস উপলক্ষে এ অভিযান আরও জোরদার করা হবে।


আরও পড়ুন