চাকরির খবর - মে ২, ২০১৯

ফণির কারণে পেছাবে না ৪০তম বিসিএস পরীক্ষা

ঘূর্ণিঝড় ফণির কারণে বিসিএস পরীক্ষা পেছানো হবে না বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী আগামীকাল শুক্রবার ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে পিএসসির চেয়ারম্যান মোহম্মাদ সাদিক জানিয়েছেন, ঘূর্ণিঝড় ফণির কারণে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছাবে না। আমরা আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, ফণি শুক্রবার বিকেলের পর বা শনিবার আঘাত হানতে পারে।  তাই পরীক্ষা পেছানোর পরিকল্পনা আমাদের নেই।

অতীতের সব রেকর্ড ভেঙেছে ৪০তম বিসিএস।  এবার ৪০তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী।

গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে।

এই বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে।  তবে এ সংখ্যা আরো বাড়তে পারে।

পিএসসি সূত্র জানায়, শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলি কর্ম কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

পরীক্ষার দিন মোবাইলফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, গহনা অলঙ্কার, বইপত্র, মানিব্যাগ/ব্যাংক কার্ড পাওয়া গেলে তা বাজেয়াপ্ত এবং প্রার্থিতা বাতিল ও সব ধরনের নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে।


আরও পড়ুন