তাড়াইল - মে ৮, ২০১৯

তাড়াইলে বিশ্ব থ্যালাসিমিয়া দিবস পালিত

বিয়ের আগে পরীক্ষা করলে রক্ত-সন্তান থাকবে থ্যালাসিমিয়া মুক্ত’ এই প্রতিপাদ্য সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে বিশ্ব থ্যালাসিমিয়া দিবস-২০১৯ পালিত হয়েছে ।

জানা যায়,সারা বিশ্বের ন্যায় বিশ্ব থ্যালাসিমিয়া দিবস উপলক্ষে উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সকাল ১১ টায় সভাকক্ষে আলোচনাসভায় বক্তাগণ থ্যালাসিমিয়া রোগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারের সঞ্চালনায় এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.ওমর খসরু’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান,জুনিয়র কনসালট্যান্ট (শিশু) ডা.সাখাওয়াত হোসেন, ডা.ফিরোজ মিয়া,এমওএমসিএইচ ডা.আবদুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা হেলথ ইন্সপেক্টর (ইনচার্জ ) সৈয়দ মোশাররফ হোসেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শকসহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারী প্রমূখ।

ডা.ওমর খসরু থ্যালাসিমিয়া রোগ কি,তার লক্ষণ ও প্রতিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন ।

এর আগে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলা সদর বাজারের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আলোচনা সভায় মিলিত হয়।


আরও পড়ুন