তাড়াইল - 2 weeks ago

তাড়াইলে ফারিয়া’র দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

কিশোরগঞ্জের তাড়াইলে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন (ফারিয়া) এর দ্বি-বার্ষিক কমিটি নির্বাচন -২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, আজ ১০ মে শুক্রবার উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে সকাল ৯ টা থেকে বিরতিহীনভাবে বেলা ১টা পর্যন্ত সরাসরি ভোটের মাধ্যমে আগামী ২ বছরের জন্য সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করেন ফারিয়া’র সদস্যরা। এতে সভাপতি নির্বাচিত হন, মারুফ আহমেদ আকিক, সাধারণ সম্পাদক আল আমিন রুবেল ও সাংগঠনিক সম্পাদক কায়েম আহমেদ রানা।

নির্ধারিত সময়ের মধ্যে ৫৮ জন ভোটারের মধ্যে ৫৭ জন সদস্য নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করেন।ভোট শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রেনেটা’র সেলিম আহম্মেদ। উক্ত নির্বাচনে সভাপতি পদে ছাতা প্রতিক নিয়ে ৪৭ ভোট পেয়ে বিজয়ী হন মেডিকন ফার্মাসিউটিক্যালের মারুফ আহমেদ আকিক। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ইথিক্যাল ফার্মাসিউটিক্যালের মোটরসাইকেল প্রতিক নিয়ে সারোয়ার আলম ফেরদৌস পান ১০ ভোট।

সাধারণ সম্পাদক পদে ২ জন প্রার্থী থাকলেও শেষমুহুর্তে গ্লোবেক্স ফার্মা’র দোয়াত-কলম প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নেয়া মাহমুদুল হাসান রনি স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন চশমা প্রতিক নিয়ে ল্যাবএইড ফার্মা’র আল আমিন রুবেল।

সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাঁরা হলেন, আপেল প্রতিক নিয়ে নাভানা ফার্মাসিউটিক্যালের কায়েস আহমেদ রানা, আনারস প্রতিক নিয়ে ইবনেসিনা ফার্মাসিউটিক্যালের সবুজ ইসলাম এবং আম প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নেয়া এলবিয়ন ফার্মা’র শহীদুল ইসলাম। এর মধ্যে নাভানা’র রানা ২৮ ভোট পেয়ে বিজয়ী হন।ইবনেসিনা’র সবুজ পান ২৫ ভোট এবং ৪ ভোট পান এলবিয়নের শহীদুল।

উক্ত নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্ব পালন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান।সহকারী প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্বে ছিলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের দেবদূত মোদক (ডেন্টাল) এবং মেডিক্যাল এসিসট্যান্ট আনোয়ার পারভেজ।সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দ্বায়িত্ব পালন করেন, এসকেএফ’র আসাদুজ্জামান, পপুলারের সোহাইল আহম্মেদ,ড্রাগ ইন্টারন্যাশনালের রেজাউল কবির এবং জেনারেল ফার্মা’র মোহাজারুল ইসলাম।

এর আগে পূর্বের কমিটি বিলুপ্ত করে বিগত ২৫ এপ্রিল নির্বাচনের তপছিল ঘোষণা করা হয়।মনোনয়ন দাখিল ২৮ এপ্রিল এবং ২৯ এপ্রিল ছিলো মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

উল্লেখ্য, ফারিয়া’র এই দ্বি-বার্ষিক উপজেলা নির্বাচন দীর্ঘ ৮ বছর পর উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।