কুলিয়ারচর - মে ১১, ২০১৯

কুলিয়ারচরে তেলের গাড়ি বিস্ফোরণ, শিশু শ্রমিকসহ আহত ৫

কিশোরগঞ্জের কুলিয়ারচরে তেলের গাড়ি ওয়েল্ডিং করার সময় বিষ্ফোরণে এক শিশু শ্রমিকসহ ৫ জন গুরুতর আহত হয়েছে।

শনিবার (১১ মে ) সকাল ১০ টার দিকে উপজেলার আগরপুর বাসস্ট্যান্ডে মাহতি ওয়ার্কশপে গাড়ির ওয়েল্ডিং কাজ চলাকালীন সময় তেলবিহীন একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিষ্ফোরণে শিশু শ্রমিক সহ ৫জন গুরুতর আহত হয় এবং অন্তত ১০ টি দোকান ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০ টার দিকে আগরপুর বাসস্ট্যান্ডের আলী আকবর মিয়ার মার্কেটে মাহতি ওয়ার্কশপে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক মেরামতের কাজে নিয়োজিত হাজী মোঃ
শাহজাহান সিরাজ মিয়ার ঝিনাইদহ-ঢ-৪১-০০৭৫ নাম্বারের তেল বিহীন তেলের ১ টি গাড়ি রাস্থায় পানি দেওয়ার জন্য মেরামত চলাকালীন ওয়েল্ডিং এর আগুণের তাপে তেলের ট্যাঙ্কে বিষ্ফোরণ ঘটে।

বিষ্ফোরণের সাথে সাথে গাড়ির পেছনের অংশ ২০০ ফুট উপরে উঠে ১০০ গজ দূরে গিয়ে আনুমানিক ২ ফুট মাটির নিচে দেবে যায়। এর ফলে ১টি দোকান ও ১টি বাড়ির টিনের চালা উড়ে যায় ও অনান্য দোকানের বিভিন্ন স্থানে ফাঁটল সহ নানান ক্ষয় ক্ষতি হয়।

এ সময় সাগর (১৩) নামে এক শিশু শ্রমিক সহ শ্রমিক শফিক (২৫), সালমান (১৪), নাইম (১৮) ও হাইওয়ে রাস্তার কাজে নিয়োজিত ১ জন গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে
ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তী করে। আহত শ্রমিক শফিক, সালমান ও রাস্তার কাজে নিয়োজিত অজ্ঞাত নামা এক ব্যাক্তির অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করেন।

কুলিয়ারচর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিষ্ফোরিত তেলের গাড়িটি উদ্ধার করে কুলিয়ারচর থানায় নিয়ে আসে।


আরও পড়ুন