কুলিয়ারচর - মে ১২, ২০১৯

এ কেমন শত্রুতা?

কিশোরগঞ্জের কুলিয়ারচরে একটি গ্রাম্য রাস্তার দু’পাশে রোপিত বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা কেটে সাবাড় করে ব্যাপক ক্ষতি করেছে দূর্বৃত্তরা।

এলাকাবাসী জানান, শনিবার (১১মে) দিবাগত রাতের যে কোন সময় উপজেলার গোবরিয়া আব্দুল্লাপুর ইউনিয়নের পশ্চিম আব্দুল্লাপুর গ্রামের হামিদ সরকারের বাড়ীর একটি পারিবারিক রাস্তায় এ ঘটনা ঘটে। 

স্থানীয় গোবরিয়া আব্দুল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্বাছ উদ্দিন বলেন, ওই গ্রামের হামিদ সরকারের ছেলে মোঃ সালাহ উদ্দিন ও কবির হোসেন সহ ওই গ্রামের কুদ্দুস মিয়ার  ছেলে মানিক, রমজান মুন্সীর ছেলে বশির এবং আব্দুল কাদিরের ছেলে ওয়ালি উল্লাহর যৌথ উদ্যোগে তাদের জমির উপর দিয়ে একটি পারিবারিক রাস্তা তৈরী করে এর দু’পাশে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করে পরিচর্জা করে আসছে। ঘটনার দিন রাতের আধারে দূর্বৃত্তরা গাছের চারা কেটে ব্যাপক ক্ষতি করে। দূর্বৃত্ত কর্তৃক কাটা চারা গাছ দেখে পথচারীরা বলাবলি করছে এ কেমন শত্রুতা?

এর আগে গত সবেবরাতের রাতে ওই গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে সিরাজুল ইসলামের গোয়াল ঘরে ও বনে লাসে আগুন ধরিয়ে দেয় এবং ফলজ গাছ পালা কেটে ব্যাপক ক্ষতি করে দূর্বৃত্তরা। 

এলাকার প্রভাবশালী একটি মহলের ইন্দনে এলাকায় এসব ঘটনা ঘটছে বলে এলাকাবাসী ধারনা করছেন। তবে উপযুক্ত প্রমানের অভাবে নাম প্রকাশ করতে পারছেনা তারা।  


আরও পড়ুন