ক্যাসেল সালামে অভিযান : প্রশাসনকে অপরাধী করে সোশ্যাল মিডিয়ায় ঝড়

পবিত্র মাহে রমজানের ঠিক পূর্ব মুহূর্তে কিশোরগঞ্জ বড়বাজার ক্যাসেল সালাম আবাসিক হোটেলে পুলিশের অভিযান নিয়ে আলোচনা সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। গত ৬ মে (সোমবার) আবাসিক এ হোটেলটিতে অভিযান চালায় পুলিশ।

অভিযানে ৮ যুগলকে আটক করে থানায় নিয়ে মামলার প্রস্তুতি, থানার সামনে সারিবদ্ধ করে ফটোসেশন ও রাতে পুনরায় হোটেল কক্ষে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। এ নিয়ে গত তিন-চার দিন ধরে পক্ষে বিপক্ষে আলোচনা সমালোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আলোচনা-সমালোচনায় একটি দিক পরিষ্কারভাবে উঠে এসেছে, হোটেল কর্তৃপক্ষের ব্যাপারে প্রশাসন (পুলিশ) কেন উদাসীন, কেন তাদের বিচারের আওতায় আনা হয়নি বা পরবর্তীতে তাদের ব্যাপারে কেন প্রশাসন কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেনি।

এছাড়াও ৮ যুগলকে গ্রেপ্তার করে থানায় এনে হ্যান্ডকাফ পরিহিত অবস্থায় থানার সামনে পুলিশের ফটো তোলা সাংবাদিকদের সংবাদ প্রকাশ ও ফেসবুকে ভাইরাল নিয়ে পক্ষে-বিপক্ষে মত পোষণ করেই চলছেন সকল শ্রেণীর নারী-পুরুষ, শিক্ষক-শিক্ষার্থী, আইনজীবী-পেশাজীবী, সাংবাদিক-কলামিস্ট, কবি-সাহিত্যিক, সামাজিক-সাংস্কৃতিক ও মানবাধিকার নারীবাদী সংগঠনের নেতৃবৃন্দরা।