বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের নতুন কমিটি গঠন

মুক্তিযোদ্ধার প্রজন্মদের স্বতন্ত্র  সংগঠন “বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের” প্রথমবারের মত কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটির আহব্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী খালিদুজ্জামান ফারসিমকে চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো.মিরাজ মিয়াকে মহাসচিব করে ৪৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠনের বিষয়টি  সংগঠনটির আহব্বায়ক ও সদস্য সচিব সাক্ষরিত এক বিবৃতিতে অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন।

উক্ত কমিটির অন্যান্যরা হলেন, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান, সাঈদ সালাহীন কাদের,কে.এম জাহিদ হাসান অতনু,গাজী সাফায়াত উল্লাহ,ইমদাদুল হক,আজমির রহমান রিশাদ,মাসুদ আলম,যুগ্ম মহাসচিব মুখলেছুর রহমান খান, নকীব উল্লাহ, মো.ইমরান খান, আরাফাত আমিন, মঞ্জুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক,সাকিব মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক, ফরহাদ হোসেন, মেহেদী হাসান সোহাগ, জাহিদ পালোয়ান, আহনাফ তাজবিদ,শাহরিয়ার রিমন,অর্থ সম্পাদক মেশকাতুল ইসলাম, দপ্তর সম্পাদক, আব্দুল সামাদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. উমর ফারুক, প্রকল্প সম্পাদক মনিরুজ্জামান হিমেল, সহকারী প্রকল্প সম্পাদক হাফিজুর রহমান, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক আবু সাদেক,  তথ্য ও গণসংযোগ সম্পাদক সালাউদ্দিন অনিক,সহকারী তথ্য ও গণসংযোগ সম্পাদক ফোরকান  মিয়া, সমাজ কল্যান সম্পাদক  শাহরিয়ার হোসাইন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক  কামরুজ্জামান উজ্জল,সমবায় সম্পাদক  আসাদুজ্জামান রুবেল, শ্রম ও জনশক্তি সম্পাদক শৈশব মাহমুদ,  ক্রীড়া সম্পাদক কায়েস মাহমুদ জয়, আইন, হিসাব নিরিক্ষা সম্পাদক শফিকুল ইসলাম রিফাত, যুদ্ধাহত ও শহীদ পরিবার সম্পাদক রাব্বি হাসান শাওন,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ,  সহযোগী ও অঙ্গ সংগঠন বিষয়ক সম্পাদক আবদুল করিমকমিটির কার্যকরী অন্যান্য সদস্যরা হলেন,নাঈম আহমেদ, আবু সায়েদ, সোহেল রানা, আশরাফুল আলম খান, রায়হান রহমান, মো.রায়হান  আলী।

উক্ত কমিটি আগামী ৩ বছর তাদের কার্যক্রম পরিচালিত করবে।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ মুক্তিযোদ্ধা নাতিদের নিয়ে গড়ে উঠা প্রথম স্বতন্ত্র সংগঠন। সংগঠনটির আনুষ্ঠানিক পথ চলা ২০১৯ শুরু থেকে। উক্ত সংগঠন মুক্তিযুদ্ধ চেতনায় গড়ে উঠেছে, মুক্তিযোদ্ধা পরিবার ও প্রজন্মদের অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।