করিমগঞ্জ - মে ১৬, ২০১৯

করিমগঞ্জে মাঠ দিবস ও ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন শুরু

কিশোরগঞ্জের করিমগঞ্জে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম (এনএটিপি) ফেজ- ২ এর আওতায় উপজেলা প্রানীসম্পদ দপ্তর, করিমগঞ্জ এর উদ্যোগে সিআইজি ও নন-সিআইজি খামারি/কৃষকদের উদ্দেশ্যে মাঠ দিবস ও ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন চলছে। গত ১৩ মে ২০১৯ শুরু হওয়া এ কার্যক্রম আগামী ৩ জুন পর্যন্ত করিমগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে চলবে।

উক্ত কার্যক্রমের অংশ হিসাবে আজ ১৬ মে রোজ বৃহস্পতিবার কাদির জঙ্গল ইউনিয়নে সিআইজি ও নন-সিআইজি খামারি/কৃষকের নিয়ে মাঠ দিবস ও ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের আয়োজন করা হয়। 

এসময় করিমগঞ্জ উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ স্বপন চন্দ্র বণিকের উপস্থিতিতে খামারিদের মাঝে সুষ্ট ও আধুনিক প্রযুক্তির মাধ্যমে পশু পালন ও রোগবালাই সম্পর্কে আলোচনা করা হয়। পরে ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের মাধ্যমে কৃষকদের ষাড়, গাভী ও বাছুর গুলোকে তর্কা ও খুড়া রোগের ভ্যাক্সিন প্রদান করা হয়।

এ সম্পর্কে উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ স্বপন চন্দ্র বণিক বলেন, এনএটিপি-ফেজ-২ সুষ্টভাবে বাস্তবায়ন করতে পারলে বাংলাদেশের কৃষিতে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। তিনি বলেন এনএটিপি-ফেজ-২ হতে প্রাপ্ত বরাদ্দ সটিকভাবে প্রয়োগের মাধ্যমে করিমগঞ্জ উপজেলা প্রানী সম্পদকে আরো সমৃদ্ধশালী করব।


আরও পড়ুন