কুলিয়ারচর - মে ১৭, ২০১৯

কুলিয়ারচরে তেলের গাড়ী বিস্ফোরণ : দগ্ধ ৫জনের মধ্যে ২জনের মৃত্যু

কিশোরগঞ্জের কুলিয়ারচরে তেলবাহী গাড়ি ওয়েল্ডিংয়ের সময় বিষ্ফোরণে দগ্ধ হয়ে আহত এক শিশু শ্রমিকসহ ৫ জনের মধ্যে শফিক (২৫) ও শিশু সালমান (১৩) নামে ২ জনের মৃত্যু হয়েছে।

গত বৃহস্পতিবার (১৬ মে) দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শফিকের মৃত্যু হয়।ময়নাতদন্ত শেষে ওই দিন রাতে নিহত শ্রমিক শফিকের মরদেহ গ্রহণ করেন তাঁর স্বজনরা। আজ শুক্রবার (১৭মে) তাঁর লাশ গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার গোপালপুরে দাফন করার কথা রয়েছে।বিষ্ফোরণে মৃত শ্রমিক শফিকের শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল।

এর আগে গত সোমবার (১৩মে) রাতে ঢামেক বার্ন ইউনিটেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার আগরপুর গ্রামের শিশু সালমান। ময়না তদন্ত শেষে তার লাশ গ্রামের বাড়ীতে দাফন করা হয়।দুর্ঘটনায় আহত বাকি ৩ জনের মধ্যে হাকিম (২৭) নামের এক যুবকের ৮০ শতাংশ ও নাঈম (১৮) নামের এক শিশু শরীর ৪০ শতাংশ পুড়ে গিয়েছে। তাঁরাও বর্তমানে ঢামেকে চিকিৎসাধীন।বিস্ফোরণে ১০ টি দোকানের ব্যাপক ক্ষতিও হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০ টার দিকে আগরপুর বাসস্ট্যান্ডের আলী আকবর মিয়ার মার্কেটে মাহতি ওয়ার্কশপে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক মেরামতের কাজে নিয়োজিত হাজী মোঃ শাহজাহান সিরাজ মিয়ার ঝিনাইদহ-ঢ-৪১-০০৭৫ নাম্বারের তেল বিহীন তেলের ১টি গাড়ি রাস্থায় পানি দেওয়ার জন্য মেরামত চলাকালীন ওয়েল্ডিং এর আগুণের তাপে তেলের ট্যাঙ্কে বিষ্ফোরণ ঘটে।

বিষ্ফোরণের সাথে সাথে গাড়ির পেছনের অংশ ২০০ ফুট উপরে উঠে ১০০ গজ দূরে গিয়ে আনুমানিক ২ ফুট মাটির নিচে দেবে যায়। এর ফলে ১টি দোকান ও ১টি বাড়ির টিনের চালা উড়ে যায় ও অনান্য দোকানের বিভিন্ন স্থানে ফাঁটল সহ নানান ক্ষয় ক্ষতি হয়। এ সময় সাগর (১৩) নামে এক শিশু শ্রমিক সহ শ্রমিক শফিক (২৫), সালমান (১৪), নাইম (১৮) ও হাকিম (২৭) নামে ৫জন গুরুতর আহত হয়।

আশপাশের লোকজন ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরবর্তী সময়ে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে শিশু সালমান, শফিক ও হাকিমকে এবং পরে নাঈমকে ঢামেকে পাঠান চিকিৎসকরা।

কুলিয়ারচর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিষ্ফোরিত তেলের গাড়িটি উদ্ধার করে কুলিয়ারচর থানায় নিয়ে যায়।


আরও পড়ুন