ভৈরব - মে ১৮, ২০১৯

ভৈরবে নীতিমালা লঙ্ঘন করে গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

কিশোরগঞ্জের ভৈরবে নীতিমালা লঙ্ঘন করে বিভিন্ন দোকানে লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ও মেয়াদোত্তীর্ণ সিলিন্ডারের মাধ্যমে যত্রতত্র এলপি গ্যাস বিক্রি করায় ৩ গ্যাস সিলিন্ডার প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৮ মে) বেলা ১১টার দিকে  শহরের কমলপুর মধ্যপাড়া ও গাছতলা ঘাট এলাকায় ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত সাদমীন এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচলনা করা হয়।

জানা যায়,স্যাতস্যাতে পরিবেশ, বিস্ফোরক লাইসেন্স না থাকা ও কার্যকরী অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকায় শহরের কমলপুর মধ্যপাড়ার হোসেন জাহাঙ্গীর পিতাঃ আব্দুল মান্নান এর প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা , একই এলাকার হোসেন মিয়া পিতাঃ সুলতান মিয়া এর প্রতিষ্ঠানকে ২৫ টাকা ও গাছতলা ঘাটের  মোঃ জাকির হোসেন পিতাঃ চাঁন মিয়া এর প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে মোট ৩ প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত সাদমীন, বিস্ফোরক অধিদপ্তর কর্মকর্তা আব্দুর রউফ,ভৈরব পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর নাসিমা বেগম ও ভৈরব থানা পুলিশসহ প্রশাসনের অন্যান্য কর্মকতারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত সাদমীন বলেন,  দাহ্য পদার্থ বিক্রিয় সুনিদিষ্ট বিধিমালা আছে।

যত্রতত্র বিক্রির কোনো সুযোগ নেই।আমরা শহরের দোকানগুলোতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন ব্যবসায়ীদের প্রাথমিকভাবে জরিমানা ও সতর্ক করেছি।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে এবং সাবধান না হলে পরবর্তীতে জরিমানাসহ জেল দেয়া হবে বলে জানান তিনি।



আরও পড়ুন