কিশোরগঞ্জের খবর - মে ২০, ২০১৯

কিশোরগঞ্জের কৃতি সন্তান মাসুদ উল আলমকে কসবা উপজেলার ইউএনও হিসেবে পদায়ন

কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের মামুদপুর গ্রামের কৃতি সন্তান মাসুদ উল আলমকে চট্রগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে পদায়ন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) বিভাগীয় কমিশনার এর কার্যালয়, চট্টগ্রামের এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

মাসুদ উল আলম ৩১তম বিসিএস প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে ২০১৩ সালে ঐতিহ্যবাহী যশোর কালেক্টরেট এ সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।পরবর্তীতে তিনি বিভাগীয় কমিশনার এর কার্যালয়, ময়মনসিংহ এবং ২০১৬ সালের ডিসেম্বর থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত শেরপুর জেলার নকলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারিতে তিনি সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় এ দায়িত্ব পালন করেন।

মাসুদ উল আলমের পিতা সমাজসেবা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত উপপরিচালক, বীর মুক্তিযোদ্ধা মো. সামসুল আলম। মাতার নাম মমতা আলম।

মাসুদ উল আলম ২০০০ সালে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে ওয়ালীনেওয়াজ খান কলেজ, কিশোরগঞ্জ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন। পরবর্তীতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর লোকপ্রশান বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেন।

দুই ভাই বোনের মধ্যে মাসুদ উল আলম বড়। ছোট বোন নুসাইবা তাসনিম সারা এস ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী।

মাসুদ উল আলমের স্ত্রী নূর শাহজাদি ইয়াছমিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর লোক প্রশাসন বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।


আরও পড়ুন