কুমিল্লায় বন্দুকযুদ্ধে নিহত ১

কুমিল্লায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. সেলিম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার গভীর রাতে জেলার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তবর্তী শাহাপুর গ্রামে এ ঘটনা ঘটে। এসময় দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

নিহত সেলিম ওই গ্রামের মৃত আলী আহাম্মদের ছেলে। সে মাদক ব্যবসায়ী ছিল বলে বিজিবি জানিয়েছে। সোমবার বেলা পৌনে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে ময়না তদন্তের জন্য রাখা হয়েছে।

বিজিবি জানায়, গোপন সূত্রে মাদকের একটি বড় চালানের খবর পেয়ে বিজিবির একটি দল রবিবার রাত ১টার দিকে আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের শাহাপুর দরগাহ মাদরাসার সন্নিকটে একটি নির্জন স্থানে অবস্থান নেয়।

কুমিল্লা কোটবাড়িস্থ ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, মাদক ব্যবসায়ীরা ওই স্থানে বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে সেলিম নামে একজন মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে আহত হয়, অন্যরা পালিয়ে যায়। পরে আহত মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মাদক ব্যবসায়ী কোমড়ে বাধা পলিথিনে মোড়ানো ব্যাগ থেকে ২ হাজার ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে। নিহতের মরদেহের ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে কোতয়ালী মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও পড়ুন