আন্তর্জাতিক - মে ২১, ২০১৯

প্রচণ্ড গরমে গাড়ি ঠাণ্ডা করতে গোবরের প্রলেপ

বাংলাদেশ ও ভারতে তাপমাত্রা বেড়েই চলেছে। এদিকে বৃষ্টিরও দেখা মিলছে না। এমন অবস্থায় নিজেকে ঠাণ্ডা করতে নানারকম পদ্ধতি অবলম্বন করছেন সাধারণ জনগণ। কিন্তু গরমের হাত নিজের গাড়ি ঠাণ্ডা রাখতে ভারতের আহমেদাবাদের এক ব্যক্তি যা করেছেন তাতে অবাক হয়েছেন সকলে। গরমে গাড়িকে ঠাণ্ডা রাখতে গোটা গাড়িতে গোবরের প্রলেপ দিয়েছেন তিনি। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘কুলিং হ্যাক’ ক্যাপশনে গোবরে ঢাকা গাড়ির ছবি পোস্ট করার পর তা ভাইরাল হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

রুপেশ গৌরঙ্গ দাস নামের এক ফেসবুক ব্যবহারকারী গোবরে ঢাকা গাড়ির ছবি শেয়ার করে লিখেছেন, আমার দেখা গোবরের সর্বোত্তম ব্যবহার।’ তিনি লিখেছেন, ‘ছবিটি আহমেদাবাদ থেকে নেওয়া। ৪৫ ডিগ্রি তাপমাত্রায় গাড়ি যাতে গরম না হয় সেজন্য গোটা গাড়িকে গোবর দিয়ে প্লাস্টার করে দিয়েছেন মিসেস সেজাল শাহ নামের এক নারী। ঠাণ্ডা থাকুন’

ফেসবুকে শেয়ার করা দুটি ছবিতে দেখা গেছে, সেডান গাড়িটিকে পুরোপুরি গোবরের প্রলেপ দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি ভাইরাল হওয়ার পর অনেকে জানতে চেয়েছেন যে, গোবরের গন্ধ গাড়ির মালিক কিভাবে সহ্য করেছেন। কেউ কেউ জানতে চেয়েছেন যে, এই পদ্ধতিতে গাড়িটি সত্যিই ঠাণ্ডা হয়েছে কি না।


আরও পড়ুন