muktijoddhar kantho logo l o a d i n g

কুলিয়ারচর

কুলিয়ারচর থানার আবুল কালাম আজাদ ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ এসআই নির্বাচিত

কিশোরগঞ্জের কুলিয়ারচর থানার এসআই আবুল কালাম আজাদ ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছেন।

গত এপ্রিল মাসের পারফর্মেন্স বিবেচনায় বুধবার (২২ মে) ঢাকা রেঞ্জ ডিআইজির কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিপিএম-পিপিএম এপ্রিল মাসের রেঞ্জসেরা এসআই হিসেবে এসআই আবুল কালাম আজাদের নাম ঘোষনা করে তার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দিয়ে তাকে পুরস্কৃত করেন। 

এ সময় ঢাকা রেঞ্জ পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ ছাড়াও কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) সহ ঢাকা রেঞ্জের সকল পুলিশ সুপার (এসপি) উপস্থিত ছিলেন।

গত রোববার (১৯ মে) অনুষ্ঠিত কিশোরগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় কুলিয়ারচর থানার ওই এসআই আবুল কালাম আজাদ জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরস্কৃত হন।  তিনি এর আগেও প্রায় ১৫ বার কিশোরগঞ্জ  জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি আরো এক বার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ এসআই হিসেবেও পুরস্কৃত হয়েছেন।

এসআই আবুল কালাম আজাদ একের পর এক অভিযানের মাধ্যমে চোরাই মোটর সাইকেল উদ্ধার এবং চোরচক্রের সদস্যদের গ্রেপ্তারের মাধ্যমে বিরাট সফলতা দেখিয়ে আসছেন।

গত এপ্রিল মাসের পারফর্মেন্সের মধ্যে ২০ এপ্রিল এসআই আবুল কালাম আজাদ প্রথমে একটি চোরাই মোটর সাইকেলসহ এক চোরকে আটক করে। এর সূত্র ধরে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদারের নেতৃত্বে এসআই আবুল কালাম আজাদ সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে অভিযানচালিয়ে মোট ১৪টি চোরাই মোটর সাইকেল উদ্ধারসহ চোরচক্রের ৩ সদস্যকে আটক করে সফলতা দেখান। এছাড়া মাদক নির্মূল, চোরাই মালামাল ও সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতারে অবদান রাখেন তিনি। 

এসআই আবুল কালাম আজাদ নেত্রকোনা জেলার মদন উপজেলার গোবিন্দশ্রী গ্রামে ১৯৮০ সালে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মোঃ জালাল উদ্দিন। ২০০০ সালে তিনি পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীতে প্রথম যোগদান করেন। গত মার্চ মাসে কুলিয়ারচর থানায় এসআই হিসেবে যোগদান করার পর থেকে তিনি অপরাধ দমনে একের পর এক সফল অভিযান পরিচালনা করে আসছেন। গত ২০এপ্রিল ১৪টি চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ চোরচক্রের ৩ সদস্যকে আটক করে সফলতা অর্জন করেন। এছাড়া তিনি কিশোরগঞ্জ জেলার সদর থানা, কটিয়াদী ও বাজিতপুর থানায় দায়িত্বপালন কালে প্রায় ৩৫টি চোরাই মোটর সাইকেল উদ্ধারসহ চোরচক্রের প্রায় ১৫জন সদস্যকে আটক করে ও অপরাধ দমনে সফলতা অর্জন করায় কিশোরগঞ্জ জেলায় কমপক্ষে ১৫ বার শ্রেষ্ট এসআই নির্বাচিত হন। 

কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার বলেন, এ সফলতা পুলিশ জাতির গর্ব। আমি এসআই আবুল কালাম আজাদের সফলতায় গর্ববোধ করি। 

Tags: