muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

হাসপাতালে নবজাতক সন্তান জন্ম দিয়ে পালিয়ে গেলেন মা

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক রেখে পালিয়ে গেছেন এক মা। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও নবজাতকের মা আর ফিরে আসেননি।

এ অবস্থায় সোমবার সকালে নবজাতকের লালন-পালনের দায়িত্ব নিয়েছে জেলা সমাজসেবা অফিস। দু-একদিনের মধ্যে অভিভাবক পাওয়া না গেলে নবজাতকটিকে আগৈলঝাড়া উপজেলার বেবিহোমে স্থানান্তর করা হবে। বর্তমানে সমাজসেবার তত্ত্বাবধানে শিশুটিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ইউনিটে রাখা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মানসুরা বেগম পরিচয় দিয়ে এক নারী গত মঙ্গলবার প্রসূতি বিভাগে ভর্তি হন। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ওই দিনই কন্যাসন্তান জন্ম দেন মানসুরা বেগম।

শিশুটিকে নবজাতক ইউনিটে স্থানান্তরের পর রোববার মা মানসুরা বেগম হাসপাতাল থেকে পালিয়ে যান। ভর্তির সময় হাসপাতালের রেজিস্টারে মানসুরার ঠিকানা বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ গ্রাম উল্লেখ করা হলেও স্বামীর নাম লেখেননি। বাবার নাম লেখা হয়েছে আহম্মেদ আলী। তবে ওই ঠিকানায় খোঁজ নিয়ে মানসুরার সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ সমাজসেবা কার্যালয়ে জানায়। সোমবার সকালে সমাজসেবা কর্মকর্তা দিলরুবা আক্তার রইচিকে হাসপাতালে পাঠানো হয়।

দিলরুবা আক্তার রইচি বলেন, শিশুটিকে আপাতত হাসপাতালের নবজাতক ইউনিটে রাখা হয়েছে। বিভিন্ন ভাবে শিশুটির অভিভাবকদের সন্ধানের চেষ্টা চলছে। শেষ পর্যন্ত অভিভাবক পাওয়া না গেলে শিশুটিকে আগৈলঝাড়া উপজেলার বেবিহোমে স্থানান্তর করা হবে।

Tags: