আবহাওয়া ও জলবায়ু - মে ২৮, ২০১৯

আগামী তিনদিন দেশের আবহাওয়ার একই থাকবে

দেশের বিভিন্ন এলাকার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বয়ে চলা মৃদু তাপপ্রবাহের মাঝেই কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে। একই সঙ্গে আগামী তিনদিন দেশের আবহাওয়া একই অবস্থায় বিরাজ করতে পারে বলে জানানো হয়।

বৃষ্টির পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রাজশাহী, পাবনা, বরিশাল, পটুয়াখালী এবং নোয়াখালী অঞ্চলসহ খুলনা এবং ঢাকা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। একই সঙ্গে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী তিনদিন একই অবস্থায় বিরাজ করতে পারে।

মঙ্গলবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৫ শতাংশ। দেশের সর্বনিম্ন তামপাত্রা থাকবে ময়মনসিংহ ও নেত্রকোনায় ২১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ঢাকায় আজ মঙ্গলবার সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এবং বুধবার সূর্যোদয় হবে ভোর ৫টা ১২ মিনিটে।


আরও পড়ুন