কুলিয়ারচরে অবৈধ ভাবে ভিজিডি চাল মজুদ রাখায় গুদামে তালা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে দুস্থদের নামে বরাদ্দকৃত ভিজিডি’র চাল বিতরণ না করে অবৈধভাবে মজুদ রাখার অভিযোগে উপজেলার ছয়সূতী ইউনিয়ন পরিষদ গুদামে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে জানা যায়।

সোমবার (২৭ মে) সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) ফারজানা রহমান উপজেলার ছয়সূতী ইউনিয়ন পরিষদের গুদামে অভিযান চালিয়ে দুস্থদের নামে বরাদ্দকৃত গত ৪ মাসের ৩০ কেজি উজনের ২১ বস্তা ভিজিডি চাল পাওয়ায় চাউলের বস্তা জব্দ করে গুদামে তালা ঝুলিয়ে দেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মীর মোঃ মিছবাহুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে এসিল্যান্ড কর্তৃক পরিষদ গুদামে তালা ঝুলানোর সত্যতা স্বীকার করে তিনি বলেন, ভিজিডি’র কার্ডধারীরা সময় মতো চাউল না নেওয়ায় ২১বস্তা চাল রয়ে গেছে।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান বলেন, অভিযোগের ভিত্তিতে ওই পরিষদে অভিযান চালিয়ে দুস্থদের ২১বস্তা ভিজিডি’র চাউল মজুদ পাওয়া গেছে। যা বৈধ কার্ডধারীদের মাঝে বিতরণ না করে মজুদ রাখা হয়েছে। তাই ওইসব চাউল জব্দ করে পরিষদ গুদামে তালা ঝুলানো হয়েছে।

এছাড়া তিনি আরো বলেন পরিষদের পক্ষ থেকে ৪ মাসের মাস্টাররুলের মধ্যে ২মাসের মাস্টাররুল দেখানো হয়। মাস্টাররুল দুটিও সঠিক মনে হয়নি। বিষয়টি তদন্তাধীন রয়েছে। 


আরও পড়ুন