কিশোরগঞ্জ সদর - মে ২৮, ২০১৯

হাইকোর্টের নির্দেশ অমান্য করে কিশোরগঞ্জে পণ্য বিক্রির দায়ে জরিমানা

কিশোরগঞ্জে হাইকোর্টের নির্দেশ অমান্য করে পণ্য বিক্রির দায়ে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৩টি প্রতিষ্ঠানে পণ্য ধংশ করে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জ এর সহকারী পরিচালক মোঃ ইব্রাহীম হোসেন এ অভিযান পরিচালনা করেন। তিনি জানান মহামান্য হাইকোর্টের আদেশে নিষিদ্ধ ৫২ টি পন্য বাজারে বিক্রি হচ্ছে কিনা এই বিষয়ে কিশোরগঞ্জ সদরের কয়েকটি জায়গায় অভিযান চালানো হয়েছে। অভিযানে হয়বত নগর মোড়ে ৩ টি প্রতিষ্ঠানে এসিআই লবণ এবং মেয়াদোত্তীর্ণ কেক ও কোল্ড ড্রিঙ্কস বিক্রির প্রমান পাওয়া যায়। এই জন্য বিসমিল্লাহ স্টোর কে তিন হাজার, বাবুল স্টোরকে তিন হাজার এবং বিসমিল্লাহ টেলিকমকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় নগুয়া পুরাতন বাস স্ট্যান্ড এলাকায় আলী ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান চালিয়ে সান চিপস ও প্রাণ হলুদ গুড়ো বিক্রির অপরাধে উক্ত প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও কাতিয়ারচরে মামা ভাগ্নে মুড়ির মিলকে অস্বাস্থ্যকর উপায়ে খাবার প্রক্রিয়াকরণের প্রতিষ্ঠান টিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১৫ প্যাকেট সান চিপস, ১ প্যাকেট প্রাণ হলুদ গুড়ো ৭৭ কেজি এসিআই লবণ এবং ৮ বোতল মেয়াদ উত্তীর্ণ ড্রিঙ্কস জব্দ ও ধ্বংস করা হয়। তিনি আরও জানান জেলা প্রশাসন কিশোরগঞ্জ এর নির্দেশনা মোতাবেক জেলা পুলিশ কিশোরগঞ্জ এর সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।


আরও পড়ুন