৪১তম বিসিএস হবে সাধারণ, পদ ২ হাজার ১৩৫

চাকরিপ্রত্যাশীদের জন্য আসছে আরও একটি বিসিএস। অনেকে ধারনা করেছিল ৪১তম বিসিএস বিশেষ হবে, কিন্তু সেটি হচ্ছে না। এই বিসিএস হবে সাধারণ (জেনারেল)। এই বিসিএসে নেওয়া হবে ২ হাজার ১৩৫ জনকে।

৪১তম বিসিএসের বিষয়ে চাহিদাপত্র জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বাংলাদেশ সরকারি কর্মকমিশনে (পিএসসি) পাঠানো হয়েছে। এখন সুবিধাজনক সময়ে পিএসসি এই বিসিএসের প্রজ্ঞাপন জারি করে বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

পিএসসি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, ৪১তম বিসিএস পরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পিএসসি নির্দেশনা পেয়েছে। মন্ত্রণালয় থেকে পাঠানো চাহিদাপত্র তারা হাতে পেয়েছে। এই বিসিএসে সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষাতে প্রভাষক ৯০৫ জন, কারিগরি শিক্ষা বিভাগে প্রভাষক ১০ জন নেওয়া হবে।

বিসিএসের প্রসঙ্গে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৪১তম বিসিএসের চাহিদাপত্র পাওয়া গেছে। এখন এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ৪১তম বিসিএস বিশেষ হবে না উল্লেখ করে মোহাম্মদ সাদিক বলেন, অনেকে ধারণা করেছিলেন ৪১তম বিসিএস বিশেষ হবে, কিন্তু সেটি হচ্ছে না।


আরও পড়ুন