তাড়াইল - জুন ২, ২০১৯

কিশোরগঞ্জে বেতাই নদীর উপর স্থাপিত ব্রীজ উদ্বোধনের আগেই ফাটল

কিশোরগঞ্জের তাড়াইল-নীলগঞ্জ সড়কের তালজাঙ্গা ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত বেতাই নদীর উপর স্থাপিত ব্রীজ উদ্বোধনের আগেই ফাটল দেখা দিয়েছে। যাত্রীরা ঝুঁকির মধ্যেই ব্রীজের উপর দিয়ে যাতায়াতে করছে। যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

জানা গেছে, ২০১৭ সালের ২ ডিসেম্বর তাড়াইল আর এইচ ডি নীলগঞ্জ জিসি রাস্তায় ৫৬৭৯ মি. চেইনেজে
বেতাই নদীর উপর ৭৫ মি.আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন শ্রম
ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা এড মুজিবুল হক চুন্নু এমপি। সম্প্রতি ব্রীজের কাজ শতভাগ সম্পন্ন হয়ে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। এমতাবস্থায় ব্রীজের মাঝখানে লম্বালম্বিভাবে দেখা দিয়েছে ফাটল। আর এ ফাটলের উপর দিয়েই চলছে ভারী যানবাহন।

তালজাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন জুয়েল বলেন, প্রতিদিন কিশোরগঞ্জ-নীলগঞ্জ- তাড়াইল এলাকার লোকজন এ ব্রীজের উপর দিয়েই যাতায়াত করে থাকে। উদ্বোধনের আগেই ব্রীজে ফাটল দেখা দেয়ায় উদ্বেগ প্রকাশ করে কাজের নিন্মমানকেই দায়ী করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন।

যুবলীগ নেতা গোলাম মুক্তাদির রাজন বলেন, উদ্বোধনের আগেই ব্রীজে ফাটল দেখা দেয়ায় আমরা শংকিত। স্থানীয় বাসিন্দা শরীফ খান বলেন, দায়সারাভাবে ব্রীজের কাজ করায় এ ফাটলের সৃষ্টি হয়েছে।

মোঃ সাদেক হোসাইন ও রবিউল বলেন, এ নিন্মমানের কাজ করায় আমরা কিশোরগঞ্জবাসী উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছি। আমরা মনে করি এর প্রভাব শুধু কিশোরগঞ্জেই নয় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।এ বিষয়ে এলজিইডির তাড়াইল উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় জেনে ব্রীজের ফাটলের বিষয়টি এড়িয়ে সংযোগ কেটে দেন। স্থানীয় এলাকাবাসী ও সাধারণ যাত্রীরা সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।


আরও পড়ুন