উত্তেজনাপূর্ণ ম্যাচে লড়াই করে হতাশার হার

বিশ্বকাপে উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষের লড়াইয়ে নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে হেরেছে বাংলাদেশ। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৯.২ ওভারে ২৪৪

নিউজিল্যান্ড: ৪৭.১ ওভারে ২৪৮/৮

বাংলাদেশ-নিউজিল্যান্ডের অপরিবর্তিত একাদশ

নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান টম ল্যাথাম ম্যাচের আগের দিনই জানিয়েছিলেন, প্রথম ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামবেন তারা। চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি হেনরি নিকোলস ও টিম সাউদি। নিউজিল্যান্ডের একাদশে তাই আরো একবার সুযোগ পেয়েছেন কলিন মানরো ও ম্যাট হেনরি। বাংলাদেশের বিপক্ষে এই দুজন যথাক্রমে ব্যাটিং ও বোলিং শুরু করবেন।

প্রথম ম্যাচের একাদশ নিয়ে নেমেছে বাংলাদেশও। সাব্বির রহমান, রুবেল হোসেন, লিটন দাস ও আবু জায়েদ রাহীকে তাই আবারো একাদশের বাইরে থাকতে হচ্ছে।

নিউজিল্যান্ড দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), কলিন মানরো, মার্টিন গাপটিল, রস টেলর, টম ল্যাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান।

টস

টস জিতে বোলিং নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানান, টস জিতলে তিনিও বোলিং নিতেন। লন্ডনের ওভালে ম্যাচ শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়।

পরিসংখ্যানে বাংলাদেশ-নিউজিল্যান্ড

দুই দল এর আগে ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ৩৪ বার। যেখানে বাংলাদেশের জয় ১০টি, বাকি ২৪ ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে চারবারের দেখায় চারবারই জিতেছে কিউইরা।


আরও পড়ুন