কিশোরগঞ্জে প্রতিবন্ধীকে বর্বর নির্যাতনের ঘটনায় আটক ১

তাড়াইলে ‘চোর’ আখ্যা দিয়ে মোশারফ (১৮) নামে এক প্রতিবন্ধী তরুণকে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় শুক্রবার সাজ্জাদ হোসেন হিটলারকে আটক করা হয়েছে। তাড়াইল থানার ভার প্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (৬ জুন) সকালে তাড়াইল উপজেলার দড়িজাহাঙ্গীরপুর গ্রামের সাবেক কাস্টম অফিসার এম আর খানের বাসার দরজা খোলা থাকাবস্থায় পার্শবর্তী শামুকজানি গ্রামের কেনু মিয়ার ছেলে মানসিক প্রতিবন্ধী মোশারফ হোসেন বাসার ছাদে উঠে পড়ে। এসময় এম আর খানের নির্দেশে মোশারফকে টেনে হিচড়ে বাসার ছাদ নেমে নামিয়ে হাত পা বেধে মধ্য যুগীয় কায়দায় নির্যাতন করে। নির্যাতন সইতে না পেরে প্রতিবন্ধী মোশারফ মা বাবা বলে আর্তচিৎকার করতে থাকে। এরপরও বেধম মারপিট করা হয় মোশারফকে।

খবর পেয়ে প্রতিবন্ধী মোশারফের স্বজনরা এগিয়ে এলে, মোশারফ চুরি করতে আসায় তাকে পিটানো হচ্ছে বলে জানায়। এরপর মোশারফের পরিবারের লোকজনের কাছ থেকে সাদা কাগজে সই স্বাক্ষর নিয়ে তাকে ছাড়া হয়।

এদিকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় সমালোচনার ঝড় উঠে। খবর পেয়ে পুলিশ ঘটনা জড়িত প্রধান আসামী সাজ্জাদ হোসেন হিটলারকে আটক করে।

এ ঘটনায় মোশারফের ভাই সাদ্দাম হোসেন বাদি হয়ে রাতেই সাজ্জাদ হোসেন হিটলার, আলম ও বাড়ির মালিক এম আর খানকে আসামী করে তাড়াইল থানায় মামলা রুজু করেন। ঘটনার পর থেকেই এম আর খানের পরিবারের লোকজন আত্নগোপনে রয়েছেন।


আরও পড়ুন