muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বিশ্বকাপে ধোনির জন্যই গলা ফাটাবেন এই পাকিস্তানি সমর্থক

চির প্রতিদ্বন্দ্বী প্রতিবেশী ভারত ও পাকিস্তান। যে কোনো বিষয়ে তাদের দ্বৈরথ ঘিরে থাকে উত্তাপ, উত্তেজনা আর চরম বিরোধ। খেলার মাঠে এ দু’দেশ মুখোমুখি তো অন্যরকম উত্তেজনা; কেউ কাউকে ছেড়ে কথা বলেন না। তবে এর মধ্যে দেখা গেল ভিন্ন চিত্র। যেখানে বন্ধুত্বের হাত দু’দেশের সীমারেখা থেকে প্রতিদ্বন্দ্বিতা, কিছুই মানছে না। সেটা হচ্ছে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও তার পাকিস্তানি অন্ধ ভক্ত মহম্মদ বশিরের বন্ধুত্ব।

রবিবারের ভারত-পাকিস্তান খেলা সামনে রেখে ফের আলোচনায় এসেছে ধোনি ও বশিরের বন্ধুত্বের বিষয়টি। বশির ইংল্যান্ড বিশ্বকাপের গ্যালারিতে বসে নিজের দেশ পাকিস্তানের জন্য নয়; মাহেন্দ্র সিং ধোনির জন্য গলা ফাটাবেন কাল।জানা যায়, পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ‘চাচা শিকাগো’ বশিরের সাথে ধোনির বন্ধুত্বের শুরু সেই ২০১১ সালের বিশ্বকাপ থেকে। যে বন্ধুত্ব ক্রমেই মজবুত হয়েছে। যে বন্ধুত্বের জোরেই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ইংল্যান্ডে উড়ে এসেছেন ‘চাচা শিকাগো’, অর্থাৎ মহম্মদ বশির। এসেছেন আগামীকাল রবিবারের ভারত-পাকিস্তান ম্যাচের কোনও টিকিট ছাড়াই। কারণ বশির জানেন, এই ম্যচের টিকিট জোগাড় করে দেবেন ধোনি। দুটি দেশের সম্পর্কের দ্বৈরথের মধ্যে ভারতীয় ক্রিকেটারের ভক্ত হিসেবে নিজেকে জাহির করা পাকিস্তানি বশির এ নিয়ে উচ্ছাসও প্রকাশ করেছেন।

ম্যাঞ্চেস্টারে পৌঁছে সানিয়া মির্জার সঙ্গে সেলফি বন্দী বশির

তেশট্টির আবেগাপ্লুত বশির বলেন, ‘আমি ইতোমধ্যে ম্যাঞ্চেস্টারে এসেছি। এখানে কাড়াকাড়ি করে একটা টিকিটের জন্য লোকে ৮০০-৯০০ পাউন্ড দেওয়ার জন্য তৈরি। আমাকে টিকিটের জন্য ছোটাছুটি করতে হবে না। ইংল্যান্ডে আসার অনেক আগেই ধোনি আমাকে টিকিটের ব্যাপারে নিশ্চয়তা দিয়েছে। এ জন্য ধোনিকে ধন্যবাদ।’ এদিকে বশিরও একটি উপহার নিয়ে এসেছেন ধোনির জন্য। তার আশা, উপহারটি নিশ্চয়ই পছন্দ হবে মাহির। 

উল্লেখ্য, করাচিতে জন্ম নেয়া বশির শিকাগোতে ব্যবসা করেন, তিনি নিখাদ ক্রিকেটপ্রেমী। এটাই তার বড় পরিচয়। বিশ্বের প্রায় সব জায়গায় পাকিস্তান ম্যাচে দেখা যায় তাকে। আর ভারত-পাকিস্তান ম্যাচ হলে তো কথাই নেই। হাজির হয়ে যাবেন ঠিকই। যেমন হাজির হয়ে গিয়েছিলেন মোহালিতে, ২০১১ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে। সেখানেও হাতে টিকিট ছিল না বশিরের। তৎকালীন ভারত অধিনায়ক ধোনি তখন নিজের উদ্যোগে টিকিট জোগাড় করে দেন তাকে; সেই থেকে তাদের বন্ধুত্ব।

Tags: