কিশোরগঞ্জ সদর - জুন ১৭, ২০১৯

কিশোরগঞ্জে হজ গমনেচ্ছুদের দু’দিন ব্যাপী মুয়াল্লিম ট্রেনিং অনুষ্ঠিত

কিশোরগঞ্জ জেলা শহরের বয়লা ইমামবাড়ী জামে মসজিদে প্রতি বছরের ন্যায় এবারও (১৫-১৬ জুন, শনি ও রবিবার) দুদিন ব্যাপী হজ্ব গমনিচ্ছু যাত্রীদের মুয়াল্লিম হজ্ব ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে।মাওলানা নাসিরুদ্দিন আসাদের ব্যাবস্থাপনায় ও বয়লা এলাকাবাসীর আয়োজনে উক্ত হজ্ব ট্রেনিং অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ জেলা ও পার্শ্ববর্তী উপজেলা হতে আগত দুই শতাধীক হজ্বযাত্রী ট্রেনিংয়ে অংশ গ্রহণ করেন। এসময় আমন্ত্রিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন – ঐতিহাসিক পাগলা মসজিদের খতিব মাওলানা আশরাফ উদ্দীন, আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহতামিম মাওলানা সামছুল ইসলাম,স্থানীয় পৌর কাউন্সিলার আরিফুল ইসলাম আরজু, ইমামবাড়ী জামে মসজিদের মোতুয়াল্লি আলি আকবর মলাই সহ স্থানীয় গণমান্য নেতৃবৃন্দ ও আলেমগণ।

উল্লেখ্য যে, ১৯৯০ সালে মাওলানা সালাহ্ উদ্দীন প্রথম কিশোরগঞ্জের হজ্বযাত্রীদের জন্য প্রাথমিকভাবে হজ্বের নিয়ম-কানুন সম্পর্কে কিছুটা ধারনা দেওয়ার জন্য বয়লা ইমামবাড়ী মসজিদে আমন্ত্রন জানান, তাতেকরে সাড়াপড়েযায় সকল হজ্বযাত্রীগণের মধ্যে, হজ্বযাত্রীগণের উপস্থিতি দেখে তখন এলাকাবাসী মিলিত হয়ে স্বেচ্ছায় আপ্যায়নের ব্যাবস্থা করেন। তারি ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এবারও এলাকাবাসীর সমন্বয়ে ট্রেনিংয়ে আগত হজ্বযাত্রীদের খানাপিনার ব্যাবস্থা করেন।


আরও পড়ুন