খেলার খবর - জুন ১৭, ২০১৯

বিশ্বকাপে আবারও পাকিস্তানকে হারালো ভারত

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখলো ভারত। রবিবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বৃষ্টি আইনে ৮৯ রানে জিতেছে তারা। এনিয়ে বিশ্বমঞ্চে ৭ ম্যাচ খেলে সবগুলো জিতলো ভারত।

আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৩৩৬ রান করে ভারত। লক্ষ্য পাড়ি দিতে গিয়ে বড় ধরনের হোঁচট খায় পাকিস্তান। তবে দ্বিতীয় দফার বৃষ্টিতে তাদের সামনে ৪০ ওভারে ৩০২ রানের কঠিন লক্ষ্য দাঁড়ায়। শেষ পর্যন্ত ৬ উইকেটে ২১২ রানে থামে তারা।

রোহিত শর্মার ১৪০ রানের সুবাদে পাকিস্তানের বিপক্ষে বিশ্বমঞ্চে সর্বোচ্চ রান স্কোরবোর্ডে জমা করে তারা। এছাড়া বিরাট কোহলির ৭৭ ও লোকেশ রাহুলের ৫৭ রান কার্যকরী ভূমিকা রাখে।

লক্ষ্যে নেমে রানের গতি বাড়াতে পারেনি পাকিস্তান। পঞ্চম ওভারে মাত্র ১৩ রানে তাদের উদ্বোধনী জুটি ভাঙে ইমাম উল হক (৭) আউট হলে। এরপর বাবর আজম ও ফখর জামানের ব্যাটে লড়াই করেছিল তারা। কিন্তু ১০৪ রানের এই জুটি ভেঙে ব্রেক থ্রু আনেন কুলদীপ যাদব। এই চায়নাম্যানের কাছে পরপর দুই ওভারে উইকেট হারান বাবর ও ফখর।

৪৮ রানে বোল্ড হন বাবর। ৭৫ বলে ৬২ রান করে যুজবেন্দ্র চাহালের ক্যাচ হন ফখর। পরের ওভারে জোড়া আঘাত হানেন হার্দিক পান্ডিয়া। ৯ রানে মোহাম্মদ হাফিজ ক্যাচ দেন বিজয় শঙ্করকে। রানের খাতা না খুলে প্রথম বলে বোল্ড হন শোয়েব মালিক।

ইমাদ ওয়াসিমের সঙ্গে ৩৬ রানের জুটি গড়ে বিদায় নেন সরফরাজ। বিজয় তাকে ১২ রানে বোল্ড করেন। পাকিস্তানের স্কোরবোর্ডে ৩৫ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান থাকা অবস্থায় দ্বিতীয় দফায় বৃষ্টিতে ম্যাচ বন্ধ থাকে।

আবারও মাঠে গড়ায় ম্যাচ। কিন্তু বৃষ্টি আইনে লক্ষ্য দাঁড়ায় পরের ৫ ওভারে আরও ১৩৬ রান। অসম্ভব লক্ষ্যটা ছুঁতে পারেনি পাকিস্তান। আর কোনও উইকেট না হারালেও ৮৯ রান দূরে থাকতে থামে তারা। ৪৬ রানে অপরাজিত ছিলেন ইমাদ, ২০ রানে খেলছিলেন শাদাব খান।

বিজয়, পান্ডিয়া ও কুলদীপ সর্বোচ্চ ২টি করে উইকেট নেন।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে ভারত। ৫ ম্যাচে ৩ পয়েন্টে নবম স্থানে পাকিস্তান। 


আরও পড়ুন