তাড়াইল - জুন ১৮, ২০১৯

তাড়াইলে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

কিশোরগঞ্জের তাড়াইলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড ) উদযাপন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮জুন (মঙ্গলবার) সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সভাকক্ষে উক্ত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন,স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ।বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আঞ্জুমান ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার ফাতেমা সুলতানা,প্রেসক্লাবের সভাপতি দেওয়ান ফারাক দাদ খান।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার আনোয়ার উদ্দিন, উপজেলা ইমাম সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, স্থানীয় সাংবাদিক মুকুট দাস প্রমূখ।

অনুষ্ঠানের সভাপতি ডা.বদরুল হাসান উদ্ভোধনী বক্তব্যে বলেন,আগামী ২২ জুন সারাদেশের ন্যায় তাড়াইল উপজেলার ২৫ হাজার ৪৫৭জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ট্যাবলেট খাওয়ানো হবে ।এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২ হাজার ৯৩২ শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ট্যাবলেট এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ২২ হাজার ৫২৫ শিশুকে নীল রঙের ২ টি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারের সঞ্চালনায় উক্ত অবহিতকরণ ও আলোচনা সভায় স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারী ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।


আরও পড়ুন