কিশোরগঞ্জ সদর - জুন ২০, ২০১৯

কিশোরগঞ্জে মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি ও মাজার খানকাহর ভূমিকা শীর্ষক আলোচনাসভা

কিশোরগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান বলেছেন ইসলামে মাদক সন্ত্রাস জঙ্গিবাদের ঠাই নেই। ইসলাম থেকে মুসলমানরা দুরে সরে যাওয়াতে আল্লাহ বিমুখ হয়ে যাচ্ছে। দলে দলে মানুষ আজ বিভক্ত হয়ে যাচ্ছে। আল্লাহকে রাজি খুশি না করে মানুষকে রাজি খুশিতে ব্যস্ত হয়ে যাচ্ছে।

তিনি বলেন, তাবলিগ ও পরিবারসহ সর্বক্ষেত্রেই বিভক্ত হচ্ছে। সব খানেই আজ বিভক্ত ছড়িয়ে যাচ্ছে। কাউকে খুশি করার জন্য এমন কিছু করতে নেই যা করার সঠিক ও বষÍনিষ্ঠতার মাপ কাটিতে করবেন। বর্তমান সরকারের আমলে ওয়াজ বেড়েছে, ধর্মের প্রচার বেড়েছে। ওয়াজ মাহফিলে ইমুশনাল হয়ে বক্তব্য দিতে যায়েন না। বঙ্গবন্ধু ইসলাম প্রচারে ব্যপক ভুমিকা রেখেছিলেন। আমাদের নবী সা.কে অনেক নির্যাতন করা হয়েছে তবুও ধর্ম প্রচার থেকে সরে যাননি।

বৃহস্প্রতিবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি,ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্ধাসঢ়;্রষ্টের সদস্যদের মতবিণিময় ও মাজার খানকাহর ভূমিকা শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার মোঃ খায়রুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিদর্শক ইনচার্জ মুজিবুর রহমান, মাও.ইমরুল হাসান, মাও,সাইফুল ইসলাম, মাও. ফয়সাল আহমেদ, মাও.নুরুজ্জামান প্রমুখ।

সভাপতির বক্তব্যকালে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া বলেন, ধর্মপ্রিয় মানুষ কখনো অন্যায় অনাচার মাদকাসক্ত জঙ্গিবাদ এবং সন্ত্রাসী কার্যকলাপে যুক্ত হতে পারে না। ইসলাম হলো শান্তির ধর্ম। ইসলাম ধর্মে অন্য ধর্মের বিষয়ে বাড়াবাড়ি পছন্দ করে না। মুসলমানদের থেকে অন্য ধর্মাবলম্বীরাও নিরাপদে থাকে। কোন ধর্মেই মানুষ মেরে ফেলার কথা উল্লেখ নেই। সুন্দর সমাজ গঠনে ওলামায়ে কেরামদের ভূমিকা রয়েছে। তাই শুক্রবার জুম্মার নামাজে আপনারা শনিবার দিন শিশুদেরকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর বিষয়ে বয়ান রাখবেন। দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করবেন। আমি সদরে নতুন যোগদান করলাম আমার জন্যও দোয়া করবেন। সভায় মাদক সন্ত্রাস জঙ্গিবাদ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি,ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্টের সদস্যদের মতবিণিময় ও মাজার খানকাহর ভূমিকা শীর্ষক বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় সদরের ইমাম,মুয়াজ্জিন মাজার ও খানকার প্রতিনিধিরাসহ ইফার শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন